‘বড় ধাক্কা খেয়েছি’, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামার আগে হতাশ রোহিতের বার্তা চিন্তা বাড়ালো BCCI-এর

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনালের হার এখন অতীত। ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) এই মুহূর্তে ভারতীয় দলকে (Indian Cricket Team) প্রস্তুত করে তুলতে চাইছে আগামী বড় প্রতিযোগিতাগুলির জন্য, যার মধ্যে একটি হলো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (World Test Championship)। ভারত এর আগে দুইবার এই টুর্নামেন্টের ফাইনালের যোগ্যতা অর্জন করলেও ট্রফি ঘরে আসেনি। তৃতীয়বার ফাইনাল খেলার জন্য রোহিত শর্মাদের (Rohit Sharma) জিততেই হবে দক্ষিণ আফ্রিকা সফরের (India’s Tour of South Africa) টেস্টগুলি।

দেশের মাটিতে বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারের পর থেকে বিরাট কোহলি, রোহিত শর্মার মতো সিনিয়র ক্রিকেটাররা ক্রিকেট থেকে দূরে সরিয়ে রেখেছিলেন নিজেদের। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরে তারা মাঠে ফিরছেন টেস্ট সিরিজের মধ্য দিয়ে। তরুণ ও অনভিজ্ঞ ভারতীয় দল সীমিত ওভারের সিরিজগুলিতে বেশ ভালোই পারফরম‍্যান্স করেছে। অভিজ্ঞ ভারতীয় ক্রিকেটাররা বৃহত্তম ফরম্যাটে সেই ধারা অব্যাহত রাখতে চাইবেন।

দক্ষিণ আফ্রিকার মাটিতে অতীতে কোনও টেস্ট সিরিজ জেতেনি ভারতীয় দল। কিন্তু এবার সেই অধরা কাজ সম্পূর্ণ করতে চান রোহিতরা। তবে তারকা ভারতীয় পেসার মহম্মদ শামির (Mohammed Shami) না থাকাটা একটা বড় ধাক্কা হতে চলেছে বলে মেনে নিয়েছেন রোহিত। অতীতে দক্ষিণ আফ্রিকায় ৮ ম্যাচ খেলে ৩৫ উইকেট নিয়েছেন শামি। তার অভিজ্ঞতাও দুর্দান্ত ফর্মকে কাজে লাগাতে না পারাটা একটা আফসোসের বিষয় হিসেবে মেনে নিচ্ছেন হিটম্যান।

shami team india 263

আরও পড়ুন: ধোনিও যা পারেননি, সেটাই করলেন রাহুল! হার্দিকের বদলে তাকে রোহিতের উত্তরসূরি করার দাবি ভক্তদের

তিনি দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ প্রসঙ্গে বলেছেন, “এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ। এখানে এখনো আমরা একটাও সিরিজ জিতিনি। এটি ইতিহাস তৈরি করার একটি দারুণ সুযোগ। অতীতে আমরা দুইবার এই কাজ করার অত্যন্ত কাছাকাছি এসেছিলাম। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকায় আমাদের পেসাররা ভালো পারফর্ম করেছে। তারা তাদের কাজটি সঠিকভাবে করেছে। তবে শামির অনুপস্থিতি আমাদের জন্য একটা বড় ধাক্কা।”

আরও পড়ুন: হাসিখুশি মেজাজে রয়েছেন রোহিত! বিশ্বকাপ ফাইনাল হারের ধাক্কা ভুলতে না পারা কোহলি অনেক গম্ভীর

দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস সৃষ্টি করে টেস্ট সিরিজ জিততে পারলে কি বিশ্বকাপ ফাইনাল হারের জ্বালা মিটবে? এই প্রশ্নের জবাবে রোহিত শর্মা বলেছেন, “আমরা দক্ষিণ আফ্রিকায় কখনও টেস্ট সিরিজ জিততে পারিনি, যদি আমরা সিরিজ জিততে পারি, আমি জানি না এটি বিশ্বকাপ ফাইনাল হারের যন্ত্রণা ভুলিয়ে দিতে পারবে কিনা৷ বিশ্বকাপ আলাদা উচ্চতায়, আমরা এই দুটো বিষয়ের সাথে তুলনা করতে পারি না।”

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর