পাকিস্তানকে হারানোর উপায় পেয়ে গিয়েছে রোহিত! করতে হবে মাত্র দুটি কাজ, তাহলেই কেল্লাফতে

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ কিছুদিন আগে পাকিস্তানের বিরুদ্ধে (India vs Pakistan) ভারতের এশিয়া কাপের (2023 Asia Cup) গ্রূপ পর্বের ম্যাচটি শেষ করা যায়নি। বৃষ্টি বিঘ্ন ঘটানোয় ভারতের ইনিংসের পরে আর দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করা যায়নি। ফলে দুই দলই পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে। পাকিস্তান পৌছে গিয়েছে সুপার ফোর পর্যায়ে। ভারতীয় দলও (Indian Cricket Team) নেপালের বিরুদ্ধে ম্যাচটি জিতে পৌঁছেছে দ্বিতীয় রাউন্ডে।

ভারতীয় দলের পারফরম্যান্স:
সেই ম্যাচ শেষ না হলেও ভারতীয় দলের পারফরম‍্যান্স নিয়ে বেশ কিছু প্রশ্ন উঠে গিয়েছে। দলের ব্যাটিং দেখে রীতিমত চিন্তায় ক্রিকেটপ্রেমীরা। মেঘলা আবহাওয়ার কারণে ওই দিন শুরুর দিকে বাড়তি সাহায্য পেয়েছিলেন পাকিস্তানের পেসাররা। ফলস্বরূপ ফের একবার ভারতের টপ অর্ডার ধ্বংস হয়ে যায়।

মিডল অর্ডারে পরিত্রাতারা:
ওইদিন ব্যাট হাতে দলকে টানেন হার্দিক পান্ডিয়া (৮৭) ও ঈশান কিষাণের (৮২) জুটি। তাদের ১৩৮ রানের পার্টনারশিপে ভর করে ৪৯.৫ ওভারে ২৬৬ রান তুলতে পেরেছিল ভারত। রবীন্দ্র জাদেজা এবং শার্দূল ঠাকুর ব্যাট হাতে ব্যর্থ হয়েছিলেন। বুমরা শেষে১৩ বলে ১৬ রান করেন।

আরও পড়ুন: রোহিত বা কোহলি নয়, এই তারকা ছন্দে থাকলেই ভারতের বিশ্বজয় নিশ্চিত! মত প্রাক্তন বিশ্বজয়ীর

রোহিতের নেতৃত্বের দুটি ভুল:
◆ অনেকেই দাবি করছেন যে ওই ম্যাচ শেষ না হওয়ায় বোঝা যায়নি যে রোহিত কত বড় একটা ভুল করেছেন। এইরকম পরিস্থিতিতে যেখানে ফাস্ট বোলাররা বাড়তি সুবিধা পাবেন সেখানে শামি-কে বাদ দিয়ে শার্দূলকে ব্যাটিংয়ের জন্য দলে আনা সম্পূর্ণ ভুল সিদ্ধান্ত ছিল বলে মনে করছেন অনেকে। একজন বোলার হিসেবে যে শামি যে শার্দূলের থেকে এগিয়ে তা নিয়ে কোনও সন্দেহ নেই।

◆ টস জিতে রোহিতের প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত একেবারেই সঠিক ছিল না বলে মনে করছেন অনেকেই। শেষপর্যন্ত ম্যাচে ফলাফল না হওয়ায় এই সিদ্ধান্তটা কতটা খারাপ তা বোঝা গেল না বলে দাবি অনেকের। আবার অনেকে মনে করছেন যে কঠিন পরিস্থিতিতে শক্তিশালী বোলিং আক্রমণের বিরুদ্ধে ব্যাটিং করার একটা আদর্শ অনুশীলন পেয়ে গেল ভারতীয় দল।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর