ফের দুর্ঘটনার কবলে ভারতীয় রেল, পরপর লাইনচ্যুত ট্রেন! ঘুরপথে ছুটছে হাওড়ার বহু এক্সপ্রেস

   

বাংলা হান্ট ডেস্ক : ফের একবার বিপাকে ভারতীয় রেল (Indian Railways)। গতকাল রাত সাড়ে ১০ টা নাগাদ চেন্নাই (Chennai) হারবার পার করার সময় লাইনচ্যুত হয়ে পড়ে একটি মালগাড়ি। দুর্ঘটনার জেরে পাঁচটিরও বেশি ডাব্বা ট্র্যাক থেকে নেমে যায়। দুর্ঘটনার কারণে আটকে যায় বেশকিছু যাত্রীবাহী ট্রেন। খবর ছড়ানো মাত্র ঘটনাস্থলে পৌঁছে যায় রেল আধিকারিকরা।

দক্ষিণ ভারতীয় মিডিয়ার খবর, দুর্ঘটনার জেরে দক্ষিণ তামিলনানাড়ু (Tamilnadu) থেকে চেন্নাইয়ের দিকে আসা বহু ট্রেন আটকে পড়ে। রেল পরিষেবা ব্যহত হয়ওয়ায় ভোগান্তিতে পড়ে বহু মানুষ। যদিও দ্রুত রেল পরিষেবা ঠিক করার জন্য কোনও কসরতই বাকি রাখেনি রেল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই বেশকিছু ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যাতে দেখা যাচ্ছে, রেললাইনের মাঝেই রয়েছে বিশাল এক ফাটল।

উল্লেখ্য, ইদানিং রেল দুর্ঘটনার খবর অত্যধিক বেড়েছে। গতকাল মহারাষ্ট্রে কসারা স্টেশনের সামনে লাইনচ্যুত হয়েছিল একটি মালগাড়ি। যার জেরে অন্তত ২০ টি এক্সপ্রেস ট্রেনের গতিবেগ বদলানো হয়। যারমধ্যে ছিল হাওড়াগামী ট্রেনও। এছাড়াও ৪টি ট্রেনকে মাঝপথেই থামিয়ে দেওয়া হয়। কোনও বড় ক্ষয়ক্ষতি না হলেও যাত্রী ভোগান্তি ছিল চরমে।

আরও পড়ুন : এলাহি ব্যবস্থা কালীঘাটের কাকু, জ্যোতিপ্রিয়র জন্য! সেই SSKM-এই বেড না পেয়ে মৃত্যু রোগিণীর

goods train derailed in tamil nadu 112741201 16x9 0

দুর্ঘটনার জেরে গতিপথ বদল হওয়া ট্রেনের মধ্যে ছিল মুম্বই-হাওড়া এক্সপ্রেস, মুম্বই-হাওড়া মেল এক্সপ্রেস, সেকেন্দ্রাবাদ এক্সপ্রেস, মুম্বই-শালিমার এক্সপ্রেস, হাওড়া গীতাঞ্জলি এক্সপ্রেস। সেই সাথে বেশকিছু ট্রেনের গতিপথ সংক্ষিপ্ত করা হয় বেশ কিছু ট্রেনের। তালিকায় রয়েছে হাওড়া-দুরন্ত এক্সপ্রেস। সূত্রের খবর, মহারাষ্ট্রের এই ঘটনার জেরে রয়েছে সোমবারের পরিষেবাতেও। আজকেও একাধিক ট্রেন বাতিল করা হয়েছে বলে খবর।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর