আর আটকানো যাবে না কোহলিদের, IPL জেতার উদ্দেশ্যে এই বড় তারকাকে দলে নিচ্ছে RCB

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানেন যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ফ্র্যাঞ্চাইজিটি আইপিএল ভক্তদের মধ্যে ঠিক কতটা জনপ্রিয়। বিরাট কোহলির (Virat Kohli) মতো মহাতারকা একদম শুরু থেকে এই দলের অঙ্গ। ক্রিস গেইল, এবি ডিভিলিয়ার্স, শেন ওয়াটসন, ডেল স্টেইন, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে, জ্যাক ক্যালিসের মতো কিংবদন্তি ক্রিকেটাররা এই দলের হয়ে খেলে গিয়েছেন। আসন্ন আইপিএলে (IPL 2024) তারা আবার সেরার শিরোপা জয়ের চেষ্টা করবে।

সাফল্য থেকে গিয়েছে অধরা:

   

দিনের পর দিন একাধিক তারকাকে দলের সঙ্গে যুক্ত করেও আরসিবি আইপিএলের সোনালি ট্রফি ছুঁয়ে দেখতে পারেনি। দলের ভক্ত সংখ্যার অভাব নেই কোনওদিনই। দলের একাধিক স্মরণীয় পারফরম্যান্সও রয়েছে যা ক্রিকেটপ্রেমীরা কোনওদিনও ভুলতে পারবে না। কিন্তু তারা কোনওদিনই সর্বোচ্চ পর্যায়ে পৌঁছতে পারেনি। অনেকের মতে স্কোয়াড তৈরির সময় অতিরিক্ত গুরুত্ব দেওয়াই এই সমস্যার প্রধান কারণ।

দলে ফিরেছেন এই মহাতারকা:

এবার সাফল্য ফিরে পেতে ফের একবার নতুন বাজি খেলতে চলেছে আরসিবি। দলের ব্যাটিংয়ে আরো একটু দৃঢ় করে তুলতে এবার তারা সদ্য সমাপ্ত বিশ্বকাপে অসাধারণ ব্যাটিং করা এবং লখনৌ সুপারজায়ান্টস অধিনায়ক লোকেশ রাহুলকে (KL Rahul) ছিনিয়ে আনতে চলেছেন। এতে দলের ব্যাটিং অনেকটাই শক্তিশালী হয়ে যাবে বলে ধারণা।

kl sized

আরও পড়ুন: রোহিত শর্মা ও বিরাট কোহলির ভবিষ্যৎ এক করে দিলো ভারত ও পাকিস্তানকে! জানুন কেন;

আগেও RCB-র অংশ ছিলেন রাহুল:

এর আগেও ব্যাঙ্গালোরের এই দলের অংশ ছিলেন লোকেশ রাহুল। তার ক্রিকেট জীবনের শুরু যে জায়গা থেকে সেই জায়গার ফ্র‍্যাঞ্চাইজিতে খেলতে পারাটা তার কাছেও হয়ত খুব আনন্দের ব্যাপার হবে। কিন্তু আরসিবির যাবতীয় সমস্যার সমাধান কি এই একটা ক্রিকেটারকে এনে করা সম্ভব?

আরও পড়ুন: গোটা বিশ্বকাপে হতাশ করেছেন, তাই মোদী ভক্তদের প্রিয় এই ক্রিকেটারকে দল থেকে ছুঁড়ে ফেললো BCCI

বাদ পড়ছেন এই তারকা:

আরসিবির এই সিদ্ধান্ত তাদের কাছে বুমেরাং হয়ে যেতে পারে বলেও ধারণা অনেকের। কারণ লোকেশ রাহুলকে পাওয়ার জন্য শোনা যাচ্ছে তারা ছেড়ে দিতে চলেছেন অলরাউন্ডার হর্ষল প্যাটেলকে। টি-টোয়েন্টি ফরম্যাটে তার বৈচিত্র্যময় মৌলিক যে কোনও দলের কাছে সম্পদ হয়ে উঠতে পারে। শেষদিকে ব্যাটিং করতে নেমে বড় ছক্কা হাঁকানোর ক্ষমতাও রাখতেন তিনি। কোহলি ভক্তরা আশা করবেন তাদের আইডলের দলের জন্য এই সিদ্ধান্ত যেন হিতে বিপরীত না হয়ে যায়।