কলকাতায় ঘর সাজাচ্ছে RSS? উপেন-কল্যাণের পরে বিক্রম, ভিক্টরের বাড়িতে ভাগবত, জল্পনা তুঙ্গে

বাংলা হান্ট ডেস্ক : দুদিনের জন্য কলকাতা সফরে এসেছেন আরএসএস (RSS) প্রধান মোহন ভাগবত‌ (Mohan Bhagwat)। শনিবার সিবিআইয়ের প্রাক্তন অধিকর্তা উপেন বিশ্বাস ও ভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবের সঙ্গে খোশগল্পের পর রবিবার তিনি পৌঁছে গেছিলেন প্রবীণ অভিনেতা ভিক্টর ব্যানার্জির (Victor Banerjee) বাড়িতে। সেখান থেকে আবার তিনি যান তবলিয়া বিক্রম ঘোষ এবং তার অভিনত্রী স্ত্রী জয়া শীলের বাড়ি।

   

এখানে জানিয়ে রাখা দরকার যে, শিক্ষক নিয়োগ দুনীতি মামলায় শাসকদলের যোগসুত্র তুলে খবরের শিরোনামে এসেছিলেন উপেন।এদিকে শিয়রে লোকসভা ভোট আর তার আগে বিজেপির পিতৃপ্রতিম RSS প্রধান মোহন ভাগবতের সঙ্গে উপেনের বৈঠককে ঘিরে বেশ ভালোরকম জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। সেই সাথে প্রাক্তন ফুটবল খেলোয়াড় কল্যাণ চৌবের সাথে মোহন ভাগবতের বৈঠক নিয়েও শুরু হয়েছে জল্পনা।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনে মানিকতলা আসনের প্রার্থী হয়েছিলেন কল্যাণ চৌবে। যদিও সেবার জয়ের স্বাদ তিনি পাননি। এদিকে বর্ষীয়ান অভিনেতা ভিক্টর ব্যানার্জিও একটা সময় রাজনীতির সাথে যুক্ত ছিলেন। সঙ্ঘ পরিবারের সংগঠন ‘সংস্কার ভারতী’র রাজ্য সভাপতি ছিলেন অভিনেতা। এরপর ১৯৯১ সালে লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে লড়েছিলেন তিনি। তিনিই ছিলেন রাজ্যে বিজেপির প্রথম তারকা প্রার্থী।

আরও পড়ুন: প্রতি মাসে ১০০ জনের রাম মন্দির দর্শনের ব্যবস্থা করবেন শুভেন্দু, এইভাবে মিলবে বিশেষ সুবিধা

এর মধ্যে রবিবার সংঘপ্রধান এবং ভিক্টর ব্যানার্জির একান্ত আলাপ যে রাজনৈতিক চর্চার কেন্দ্রবিন্দু হয়ে উঠবে সে তো জানা কথা। এইদিন বৈঠকের পর ভিক্টর এক বিবৃতিতে জানায়, ‘আমি আরএসএসের সঙ্গে ওড়িশায় ঘূর্ণিঝড়ের সময়, উত্তরাখণ্ডের ভূমিকম্পের সময় ত্রাণ এবং উদ্ধারের কাজ করেছি। ওঁরা যে ভাবে ভারতবর্ষের সাংস্কৃতিক বৈচিত্রকে সংরক্ষণ করা চেষ্টা করেন, তাকে আমি শ্রদ্ধা করি।’

আরও পড়ুন : বছরের শুরুতেই সুখবর! আরও এক দফায় DA বৃদ্ধির ঘোষণা মুখ্যমন্ত্রীর, কত আসবে সরকারি কর্মীদের পকেটে?

mohan bhagwat 1280 720 07 12 2023

উল্লেখ্য, উল্লিখিত তিন ব্যক্তিত্ব কোনও না কোনোভাবে রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও তবলিয়া ঘোষের কোনও রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড নেই। এমন পরিস্থিতিতে তার বাড়িতেই কেন মধ্যাহ্নভোজনের জন্য গেলেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। যদিও সঙ্ঘ বলছে, মোহন ভাগবতের এই ঝটিকা সফরের সাথে কোনও রাজনৈতিক যোগসূত্র নেই। অতীতেও এমন উদাহরণ প্রচুর।

সম্পর্কিত খবর