হঠাৎই থমকে গেল পরিকল্পনা! নিউ গড়িয়া-রুবি মেট্রোর চাকা গড়ানো নিয়ে নয়া সিদ্ধান্ত মেট্রো রেলের

বাংলাহান্ট ডেস্ক : অনেকদিন ধরেই তিলোত্তমার বুকে নিউ গড়িয়া (New Garia)-রুবি (Ruby) মেট্রোর রুট নিয়ে চর্চা চলছে। এবার কলকাতা মেট্রো রেল (Kolkata Metro) কর্তৃপক্ষের তরফেই বড়সড় আপডেট এল। ইতিমধ্যেই, অনেকের মনে কবে থেকে এই নয়া রুটে মেট্রো ছুটবে সেই বিষয়ে নানান প্রশ্ন উঠতে শুরু করেছে।

কারণ, কমিশনার অফ রেলওয়ে সেফটির অনুমতি পাওয়ার পরেও এই রুটে যাত্রী পরিষেবা চালু করেনি মেট্রো কর্তৃপক্ষ। এদিকে জানা গিয়েছে, পুজোর সময়েও নিউ গড়িয়া থেকে রুবির মেট্রো পরিষেবা চালু হওয়ার সম্ভাবনা নেই। এক্ষেত্রে অবশ্য পূর্ব অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়েই মেট্রো কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে বলেই অনুমান করা হচ্ছে।

দেখা গিয়েছে, বেহালা রুট যেহেতু ওয়ান ওয়ে সেই কারণে সেখানকার মেট্রোয় যাত্রীর দেখা নেই বললেই চলে। রুবির ক্ষেত্রেও একই ঘটনার পুনরাবৃত্তি হতে পারে। এই পরিস্থিতিতে আপাতত হয়ত চালু করা হবে না এই রুটের মেট্রো পরিষেবা। প্রসঙ্গত উল্লেখ্য, কমিশনার অফ রেলওয়ে সেফটির অনুমোদনের মেয়াদ ৬ মে অবধি থাকায় মনে করা হয়েছিল ৪ তারিখ উদ্বোধন করা হতে পারে নিউ গড়িয়া থেকে রুবি রুটের মেট্রোর।

New metro route

 

এরপর, অনুমোদনের মেয়াদ বৃদ্ধি অনুযায়ী ডেট ছিল ৫ জুলাই। কিন্তু তারপরেও এই রুটে মেট্রো চালু হয়নি। গত মে মাসে কেএমআরসি জিএম উদয় রেড্ডি দাবি করেছিলেন রুবি-নিউ গড়িয়া মেট্রো নিয়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে তাঁর কথা হয়েছিল। এর আগে মনে করা হচ্ছিল এই প্রকল্পের উদ্বোধন করবেন স্বয়ং মোদী আর মে মাসেই তার করা হবে। তবে তা না হওয়ায় ফের লাল ফিতের জটে পড়বে কেএমআরসি।

 

 

 

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর