আমাকে ভুলে যাবেন না! অসাধারণ ক্রিকেট খেলে BCCI-কে যেন এই বার্তাই দিলেন তরুণ ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দলকে (Indian Cricket Team) আপাতত তরুণদের কাঁধে চাপিয়ে এগিয়ে নিয়ে যাবার পরিকল্পনা নিয়েছে বিসিসিআই (BCCI)। বিশ্বকাপের ফাইনাল হারের পর তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মূলত তরুণ ক্রিকেটের এই অংশগ্রহণ করেছিলেন। সেই সিরিজে অসাধারণ পারফরম্যান্স করেছেন রবি বিশ্নই (Ravi Bishnoi) এবং রুতুরাজ গায়কোয়াড (Ruturaj Gaikwad)। এবার সেই দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার তারা পেলেন আইসিসি ক্রমতালিকায় (ICC Rankings)।

   

সিরিজ শেষে ব্যাটারদের আইসিসি ক্রমতালিকায় অভূতপূর্ব উন্নতি হয়েছে রুতুরাজ গায়কোয়াডের অবস্থানে। আইসিসি টি-টোয়েন্টি ব্যাটারদের ক্রমতালিকায় ৭৯ তম স্থান থেকে এক লাফ দিয়ে সপ্তম স্থানে উঠে এসেছেন তিনি। দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে তিনি আইসিসি টি-টোয়েন্টি ব্যাটারদের ক্রমতালিকায় প্রথম দশে রয়েছেন। টি-টোয়েন্টিতে শীর্ষস্থানে রয়েছেন বর্তমানে ভারতের এই ফরম্যাটের অধিনায়ক সূর্যকুমার যাদব।

দীর্ঘদিন ধরে ধোনির চেন্নাই সুপার কিংস দলের হয়ে ধোনির নেতৃত্বে অসাধারণ পারফরম্যান্স করছিলেন তিনি। কিন্তু জাতীয় দলের জার্সিতে তিনি চূড়ান্ত ব্যর্থ ছিলেন এতদিন ধরে। কিন্তু এই সিরিজে অসাধারণ ধারাবাহিকতার প্রদর্শন করে রুতুরাজ বুঝিয়ে দিয়েছেন যশস্বী, শুভমান, ঈশানদের ভিড়ে তাকে ভুলে যাওয়া চলবে না। তবে যে ম্যাচে তিনি শতরান করেছিলেন, ভারত সেই ম্যাচে জয় পায়নি।

gaikwad ton

আরও পড়ুন: মোদীর পাশাপাশি রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠায় আমন্ত্রিত সচিন ও কোহলি! কবে হবে অনুষ্ঠান?

ভারতীয় দল সূর্যকুমার যাদবের নেতৃত্বে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজ জিতেছে ৪-১ ফলে। আর এই সিরিজে রুতুরাজের পাশাপাশি ভারতের সবচেয়ে বড় প্রাপ্তি হচ্ছে এক তরুণ লেগস্পিনারকে ধারাবাহিকতা সহ খেলতে দেখা। গোটা সিরিজ জুড়ে অসাধারণ বোলিং করে রান আটকে রাখার পাশাপাশি নিয়মিত ব্যবধানে উইকেট তুলে গিয়েছেন রবি বিশ্নই। তার বল বুঝতে বার বার সমস্যায় পড়েছেন অজি ব্যাটাররা।

আরও পড়ুন: রোহিত, কোহলির থেকেও কেন বিরল প্রতিভা হার্দিক? চমকে দেওয়া মন্তব্য প্রাক্তন ভারতীয় তারকার

আর এবার আইসিসি টি-টোয়েন্টি ক্রমতালিকায় বিরাট বড় লাফ মেরেছেন এই তরুণ লেগস্পিনার। ১৯ তম স্থান থেকে বোলারদের ক্রমতালিকায় ১ নম্বরে উঠে এসেছেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে একজন ভারতীয় বোলার হিসাবে একটি টি-টোয়েন্টি দ্বিপাক্ষিক সিরিজে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার (৯) রবি অশ্বিনের রেকর্ড ছুঁয়ে ফেলেছেন তিনি। পেয়েছেন সিরিজ সেরা ক্রিকেটারের সম্মানও। আপাতত একমাত্র ভারতীয় বোলার হিসেবে তিনি টি-টোয়েন্টি বোলারদের ক্রমতালিকায় প্রথম দশের মধ্যে রয়েছেন।

 

সম্পর্কিত খবর