টাইমলাইনখেলাক্রিকেটIPL

IPL-র সেরা একাদশ বেছে নিলেন সচিন টেন্ডুলকার, দলে জায়গা পেলেন না রোহিত-বিরাট

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতের কিংবদন্তি ক্রিকেটার সচিন টেন্ডুলকার আইপিএল ২০২২-এ নজরকাড়া পারফরম্যান্স করা এগারো জন খেলোয়াড়কে বেছে নিয়ে এই আইপিএলের প্রেক্ষিতে তার পছন্দের সেরা আইপিএল একাদশ তৈরি করেছেন। খুব স্বাভাবিকভাবেই সেই দলে জায়গা পায়নি অফফর্মে থাকা বিরাট কোহলি এবং রোহিত শর্মা।

তার পছন্দের একাদশের ওপেনিং জুটি হিসেবে পাঞ্জাব কিংসের শিখর ধাওয়ান ও রাজস্থান রয়্যালসের ওপেনার জস বাটলারকে বেছে নিয়েছেন মাস্টার ব্লাস্টার। দুরন্ত ফর্মে থাকা ভারতীয় ওপেনার লোকেশ রাহুলকে তিন নম্বরে রেখেছেন সচিন এবং এই মরশুমে ব্যাট এবং বল হাতে দুরন্ত ফর্মে থাকা হার্দিক পান্ডিয়াকে চার নম্বরে রেখেছেন সচিন। আশ্চর্যজনক ভাবে লখনউ সুপারজায়ান্টস অধিনাকের বদলে গুজরাট টাইটান্স অধিনায়ককে নিজের দলের অধিনায়ক বেছেছেন সচিন।

এরপর ফর্মে থাকা দক্ষিণ আফ্রিকান ব্যাটার ডেভিড মিলারকে পাঁচ নম্বরে ব্যাট করার জন্য বেছে নিয়েছেন তিনি। সেইসঙ্গে পাঞ্জাব কিংসের হয়ে ব্যাট এবং বল হাতে ভদ্রস্থ পারফরম্যান্স করা ইংল্যান্ডের বিপজ্জনক অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোনকে সুযোগ দেওয়া হয়েছে ৬ নম্বরে। এরপর উইকেটরক্ষক এবং ফিনিশার হিসাবে দলে রয়েছেন দীনেশ কার্তিক।

পার্পল ক্যাপ জেতা লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল এবং আফগানিস্তানের তারকা লেগ-স্পিনার রশিদ খানকে দুই স্পিনার হিসাবে নিজের দলে রেখেছেন সচিন। পেস বোলিংয়ে কোনও বিদেশি পেসারের বদলে যশপ্রীত বুমরা এবং মহম্মদ শামিকেই বেছে নিয়েছেন সচিন টেন্ডুলকার। দুর্দান্ত না হলেও দুজনেই ভদ্রস্থ পারফরম্যান্স করেছেন আইপিএল ২০২২-এ

সচিন টেন্ডুলকারের সেরা একাদশ:
শিখর ধাওয়ান, জস বাটলার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, লিয়াম লিভিংস্টোন, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), রশিদ খান, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল

Related Articles

Back to top button