নেটনাগরিকদের নোংরা খেলার শিকার সচিন! ডিপফেক ভিডিও দেখে রাগে ফেটে পড়লেন মাস্টারব্লাস্টার

   

বাংলা হান্ট ডেস্ক : ক্রিকেট খেলার মাঠে হোক কিংবা বাইরে সচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar) আমরা ক্রিকেটের (Cricket) ঈশ্বর হিসেবেই চিনি। তাঁর সরল ব্যবহার এবং শান্ত স্বভাব মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে বরাবরই। কিন্তু সম্প্রতি কী এমন ঘটলো? যার জেরে রেগে লাল হয়ে গেলেন সচিন তেন্ডুলকর।

সোশ্যাল মিডিয়াতে তিনি মাঝে মধ্যেই ভিডিও (Video) এবং ছবি (Photo) পোস্ট করতে থাকেন। মানুষ তাঁকে ভীষণ পছন্দ করেন। শুধু ক্রিকেটের জগতেই নয়, বরাবরের মতোই তাঁর শান্ত এবং সরল ব্যবহারও মানুষের মনকে জয় করেছে। কিন্তু এমনই এক কান্ড ঘটে গেলো যার জন্য তাঁর ধৈর্য্যের বাঁধ ভেঙে গিয়েছে।

আসলে সচিনের একটি ফেক ভিডিও বানানো হয়েছে। যা অনেক মানুষই দেখেছেন। সেই ভিডিওটিতে সচিনের একটি ফেক ইন্টারভিউয়ের (Interview) ভিডিও করা হয়। আর সেটিকে একটি গেমিং অ্যাপের (Gamming App) ভিডিয়ো হিসেবে বিজ্ঞাপন করা হয়েছে। যার কারণেই সচিন রেগে গিয়েছেন।

আরও পড়ুন : অযোধ্যা পাহাড় এখন অতীত, নামমাত্র খরচে ঘুরে আসুন পুরুলিয়ার এই জায়গা থেকে, মিলবে স্বর্গসুখ

সেই ভিডিওটিতে সচিনের অন্য একটি ভিডিয়ো ব্যবহার করা হয়। সচিনের পুরনো একটি ইন্টারভিউয়ের ভিডিও ব্যবহার করা হয়। যার সঙ্গে এই গেমিং অ্যাপের কার্যত কোনও সম্পর্কই নেই। কিন্তু নিজেদের ব্যবসা বাড়ানোর জন্য তারা সচিনের ভিডিওটি ব্যবহার করেন। এছাড়া সচিনের মুখের কথাগুলিকে মিউট করে দেওয়া হয়। আর সেখানে অন্য একটি অডিও অ্যাড করে দেওয়া হয়েছে। এবং নিচে সাব টাইটেলসও দেওয়া হয়েছে।

(((((

এই বিষয়টি সচিন যখন জানতে পারেন, তখন তিনি নিজেই ভিডিওটি শেয়ার করেন। দেশের সাধারণ মানুষকে সচেতন করেন। সচিন এই ভিডিওটিকে ‘বিরক্তিকর’ বলে অভিহিত করেছেন। তার সাথে বলেছেন, যে তারা তাঁর ভিডিওর অপব্যবহার করেছেন। এই ভিডিওটি একটি জাল ভিডিও এবং তারা সচিনের অপব্যবহার করেছেন। তাই আপনারা যতটা সম্ভব এই অ্যাপগুলিকে রিপোর্ট করুন।

সম্পর্কিত খবর