অযোধ্যা পাহাড় এখন অতীত, নামমাত্র খরচে ঘুরে আসুন পুরুলিয়ার এই জায়গা থেকে, মিলবে স্বর্গসুখ

   

বাংলা হান্ট ডেস্ক : বিশেষ করে মানুষ শীতের সময় ঘুরতে যেতে বেশি পছন্দ করেন। তাই সেই সময় মানুষ বেশি দূরে না গিয়ে কাছাকাছির মধ্যেই ঘুরতে যেতে পছন্দ করেন। সেই দিক দিয়ে দেখতে গেলে উত্তরবঙ্গ (North Bengal) জেলাগুলি হার মানছে দক্ষিণবঙ্গের কাছে। কারণ মানুষ দার্জিলিং, সিকিম না গিয়ে পুরুলিয়া থেকে বাঁকুড়া দিকে ঘুরতে যাওয়ার পা বাড়াচ্ছে।

শীতের মরশুমে এই সকল জায়গাগুলিতে ঘুরতে যেতে বেশ পছন্দ করেন মানুষ। তাই পুরুলিয়া (Purulia) এবং বাঁকুড়ার (Bankura) কথা বললে অযোধ্যা (Ayodhya Hills) এবং মামা ভাগ্নে পাহাড়ের (Mama Bhagne Pahar) কথা মাথায় আসবে সেটাই স্বাভাবিক। আপনিও কি শীতের মরশুমে পুরুলিয়া ঘুরতে যাওয়ার চিন্তা ভাবনা করছেন? তাহলে এই প্রতিবেদনটি শুধু মাত্র আপনার জন্য।

পুরুলিয়ার এই জায়গাটি সম্পর্কে জানলে আপনিও হয়তো এখানে ঘুরতে আসতে চাইবেন। এই জায়গাটির নাম হল পত্রলেখা ড্যাম (Patralekha Dam) । এর পাশেই রয়েছে আরেকটি ড্যাম। যার নাম হল ফুটিয়ারি ড্যাম (Futiary Dam)। সেখান থেকে কিছু দূর এগিয়ে গেলেই মিলবে দারকেশ্বর নদ (Dwarkeswar River)। যারা প্রকৃতিকে ভালোবাসেন তাদের কাছে এই জায়গাটা স্বর্গের চেয়ে কম কিছু না।

আরও পড়ুন : খাদ্য-ওষুধ আমদানি নিয়ে নয়া সিদ্ধান্ত! মুইজ্জুর ভারত বিদ্বেষের ফল ভুগবে গোটা মালদ্বীপ

এখানকার প্রাকৃতিক সৌন্দর্য আপনাকে মন্ত্র মুগ্ধ করে রেখে দেবে। আপনি যদি ছুটি কাটানোর জন্য এখানে আসতে চান, তাহলে খুব সহজেই আপনি এখানে পৌঁছে যেতে পারবেন। এখানে এলে আপনি পুরুলিয়ার এক আলাদাই সৌন্দর্য দেখতে পাবেন।

))))))

এখানে পৌঁছনোর জন্য আপনাকে প্রথমে পুরুলিয়া আসতে হবে। সেখান থেকে গাড়ি করে বাঁকুড়া রোডের হুটমুড়া হয়ে ১৩ কিলোমিটার এগিয়ে গেলেই আপনি পৌঁছে যাবেন পত্রলেখা ড্যাম। সেখানকার প্রাকৃতিক সৌন্দর্য আপনাকে স্বর্গের অনুভূতি দেবে।

সম্পর্কিত খবর