“মনে আছে, আমার পা ছুঁয়ে শুরু করেছিলে..”, কোহলির বিরাট রেকর্ডের দিনে আবেগঘন বার্তা সচিনের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ বিশ্বকাপের (2023 ODI World Cup) সেমিফাইনালে তৈরি হলো ইতিহাস। ভারতীয় দল (Indian Cricket Team) আজ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে জিতেছিল। আর বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের মতো প্রতিপক্ষের বিরুদ্ধে (India vs New Zealand) এটা অত্যন্ত বাড়তি সুবিধা দিয়েছে ভারতকে। আর ম্যাচেই সচিন টেন্ডুলকারের (Sachin Tendulkar) ৪৯ শতরানের রেকর্ড ভেঙ্গে দিলেন বিরাট কোহলি (Virat Kohli)। ১০৬ বল খেলে ৮টি চার ও ১টি ছক্কা সহযোগে ১০০ রান ছুঁলেন তিনি। শেষপর্যন্ত তিনি আউট হলেন ১১৩ বলে ১১৭ রান করে।

50 record kohli

আর তিনি একা নন, তার পাশাপাশি শ্রেয়স আইয়ার ও শুভমান গিলের ব্যাটে ভর আজ নিউজিল্যান্ডের সামনে ৩৯৮ রানের টার্গেট রেখেছে ভারত। ৪৭ রানের একটি আগ্রাসী ইনিংস খেলে শুরুটা অনেক সহজ করে দিয়েছিলেন বাকি ক্রিকেটারদের জন্য।

আরও পড়ুন: প্রথম ৫ ওভারের মধ্যেই বিশ্বরেকর্ড রোহিতের! নিউজিল্যান্ডের কোমর ভেঙে দিলেন হিটম্যান

আজ শতরান করার পর প্রথমেই মাটিতে হাঁটু গেড়ে বসে এবং তারপর দুই হাত মাথার উপর তুলে সামনে ঝুঁকে সচিনকে সম্মান জানান তিনি। সচিনও কিছুটা হাসিমুখে পাল্টা হাততালি দিয়ে তাকে অভিনন্দন জানান। তারপর সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে একটি আবেগঘন পোস্ট করেন।

আরও পড়ুন: সচিনের মেয়ের সামনে সচিনের কীর্তিতে ভাগ বসালেন গিল! তবে পায়ের চোটে মাঠ ছাড়তে বাধ্য

সেই পোস্টে সচিন লেখেন, “প্রথমবার যখন আমি ভারতীয় ড্রেসিংরুমে তোমার সাথে দেখা করেছিলাম, তখন বাকি সতীর্থরা মজা করে আপনাকে বোকা বানিয়ে আমার পা স্পর্শ করিয়েছিল। সেদিন আমিও হাসি থামাতে পারিনি। কিন্তু শীঘ্রই আপনি আপনার আবেগ এবং দক্ষতা দিয়ে আমার হৃদয় স্পর্শ করেছেন। আমি খুব খুশি যে সেই যুবকটি বড় হয়ে ‘বিরাট’ খেলোয়াড় হয়েছে। একজন ভারতীয় আমার রেকর্ড ভেঙেছে তাতে আমি খুশি হতে পারি না এবং এটি সবচেয়ে বড় মঞ্চে অর্থাৎ বিশ্বকাপ সেমিফাইনালে এবং আমার ঘরের মাঠে করার বিষয়টা ছিল অত্যন্ত মনছোঁয়ার মতো ব্যাপার। ”