টাইমলাইনবিনোদন

বলিউডের সিনেমাতেই সমস্যা, পরপর ফ্লপ ছবির জন্য ব্যর্থতা স্বীকার করলেন সইফ

বাংলাহান্ট ডেস্ক: বেশ চড়াই উতরাই এর মধ্যে দিয়ে যাচ্ছে বলিউড (Bollywood)। বক্স অফিসে একটানা খরা চলার পর ‘দৃশ্যম ২’ এর হাত ধরে আবার সুসময়ের মুখ দেখিয়েছেন অজয় দেবগণ। প্রথম ছবিটির মতো এটিও দক্ষিণী ছবির রিমেক। আর এর সঙ্গে সঙ্গেই প্রমাণ হয়ে গিয়েছে যে রিমেক ছবি এখনো ভালোই ব্যবসা করতে পারে বলিউডে।

অথচ অদ্ভূত ভাবে কয়েক মাস আগে মুক্তি পাওয়া ‘বিক্রম বেধা’র ভাগ্য এত ভাল হয়নি। মোটামুটি চললেও হিট ছবির তকমা পায়নি বিক্রম বেধা। কিন্তু ছবিটি মুক্তির পরপর দর্শক এবং ফিল্ম সমালোচকদের কাছ থেকে বেশ ভালোই প্রতিক্রিয়া এসেছিল। হৃতিক রোশন এবং সইফ আলি খানের অভিনয়ও প্রশংসিত হয়েছিল। তবুও বলিউডে লক্ষ্মী ফেরাতে অকৃতকার্য হয় বিক্রম বেধা।


বিষয়টা নিয়ে সম্প্রতি প্রশ্ন রাখা হয়েছিল ছবির বিক্রম ওরফে সইফের কাছে। তিনি বলেন, কোন ছবিটা চলবে আর কোনটা চলবে না তা কেউই বলতে পারে না। তবে শুধু বিক্রম বেধা নয়, বলিউডের বেশিরভাগ ছবিই ফ্লপ হচ্ছে এখন। কিন্তু সইফের কথায়, কিছু একটা সমস্যা হচ্ছে ঠিকই, কিন্তু সেটা কী তা তিনি জানেন না।

সইফ আরো বলেন, মানুষ সিনেমা বানাবেই। আর বলিউডের কিছু সিনেমার বাজেট সত্যিই বড্ড বেশি। কিন্তু যে টাকা নিয়ে মানুষ কাজ করছে আর তার পরিবর্তে যেটা ফেরত আসছে তা মোটেই লাভজনক নয়।

প্রসঙ্গত, ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ছবি ‘বিক্রম বেধা’ তে অভিনয় করেছিলেন বিজয় সেতুপতি ও আর মাধবন। হিন্দি রিমেকে বেধা চরিত্রে দেখা গিয়েছিল হৃতিক রোশনকে। তাঁর চরিত্রটি ছিল একজন কুখ‍্যাত গ‍্যাংস্টারের। আর সইফকে দেখা গিয়েছিল পুলিস অফিসারের চরিত্রে। হৃতিক সইফ ছাড়াও ছবিতে ছিলেন রাধিকা আপ্টে। বড় বাজেটের ছবি ছিল বিক্রম বেধা। কিন্তু বক্স অফিসে প্রায় ৮০ কোটি টাকা তুলতে পেরেছিল ছবিটি।

Related Articles