‘যারা প্রাণ বাঁচাচ্ছে তাদেরই পাথর মারছেন!’, ভিডিওবার্তায় ক্ষুব্ধ প্রশ্ন সলমনের

বাংলাহান্ট ডেস্ক: চিকিৎসক (doctors) ও স্বাস্থ‍্যকর্মীদের ওপর যারা আক্রমণ করেছেন তাদের উদ্দেশ‍্যে এবার মুখ খুললেন সলমন খান (Salman khan)। সম্প্রতি একটি খবর প্রকাশ‍্যে আসে যেখানে জানা যায়, করোনায় আক্রান্ত সন্দেহে এক ব‍্যক্তিকে নিয়ে আসতে গিয়ে একদল লোকের হাতে হেনস্থা হতে হয় স্বাস্থ‍্যকর্মীদের। তাদের ওপর পাথর ছুঁড়ে মারা হয়। এবার এই ঘটনা নিয়েই নিজের ক্ষোভ উগরে দিয়েছেন ভাইজান।
এই মুহূর্তে মুম্বইয়ের পানভেলের বাগান বাড়িতে পরিবারের সঙ্গে রয়েছেন সলমন। সেখানেই একটি ভিডিও শুট করেছেন তিনি। প্রায় ১০ মিনিটের এই ভিডিও বার্তার প্রথমে অভিনেতা জানিয়েছেন, তাঁর বাগানবাড়ির এক ঘটনা। পরিবারের জন‍্য রেশন আনতে যাওয়ার সময় তাঁকে ও তাঁর বন্ধুকে আটকায় পুলিস। সেই সময় মাস্ক খুলে পুলিসের সঙ্গে কথা বলায় তার প্রতিবাদ করেন সলমন।


সরকারের লকডাউন আইন উপেক্ষা করে যারা বাইরে বেরোচ্ছেন মাস্ক ছাড়াই তাদের জন‍্য কঠোর বার্তা দিয়েছেন অভিনেতা। তিনি প্রশ্ন করেন, “ভারতের জনসংখ‍্যা কমাতে চান? আর শুরুটা কি করতে চান নিজের পরিবারকে দিয়ে?” তিনি আরও বলেন, “যদি আপনি বন্ধুদের সঙ্গে বাইরে না বেরোতেন তাহলে পুলিসও ডান্ডা মারত না।” অনুরাগীদের তিনি অনুরোধ জানিয়েছেন, খাবার ও ওষুধ আনতে বাইরে যাওয়ার সময় অবশ‍্যই মাস্ক ও গ্লাভস পরে বেরোতে।
উত্তরপ্রদেশের মোরাদাবাদে চিকিৎসকদের ওপর পাথর ছোঁড়ার ঘটনায় ক্ষুব্ধ হয়েছেন সলমনও। “যারা আপনার প্রাণ বাঁচাতে চাইছেন তাদের ওপরেই পাথর মারছেন? মানুষ হাসপাতাল থেকে পালিয়ে যাচ্ছে। চিকিৎসকরা যদি এগিয়ে না আসতেন, পুলিস যদি রাস্তায় না ঘুরতেন তাহলে কিছু বোকা মানুষের জন‍্য ভারতের অর্ধেক মানুষ আক্রান্ত হত”, এমনটাই বক্তব‍্য সলমনের।

https://www.instagram.com/tv/B_Arunbl6nW/?igshid=q8lfmbz97w7b

অভিনেতা আরও বলেন, কিছু বোকা মানুষের জন‍্য আজ চিন থেকে এই ভাইরাস ভারতে এসে ছড়িয়ে পড়ছে। আর তার ফল ভোগ করতে হচ্ছে গরীব, অসহায় মানুষদেরও।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর