ইসলামের ধ্বজাধারী হবে সন্তান, জন্ম হতে না হতেই ছেলেকে কোরান শেখাতে শুরু করে দিলেন সানা!

বাংলাহান্ট ডেস্ক: নতুন সদস্য যুক্ত হয়েছে বলিউডে। বিয়ের তিন বছরের মাথায় এক ফুটফুটে সন্তানের জন্ম দিয়েছেন প্রাক্তন অভিনেত্রী সানা খান (Sana Khan)। পাকিস্তানি ধর্মপ্রচারকের নামের সঙ্গে মিলিয়ে ছেলের নাম রেখেছেন তিনি। কয়েকদিন কাটতে না কাটতেই এবার ছেলের প্রথম ঝলকও দেখিয়ে দিলেন সানা।

   

সদ্যোজাত শিশুকে প্রথম দিন থেকেই কোরানের শিক্ষা দেওয়া শুরু করে দিয়েছেন তিনি। একটি ভিডিও শেয়ার করেছেন সানা। ছেলের মুখ না দেখালেও চাদরে ঢাকা ছোট্ট ছোট্ট পা নাড়ানোর একটি ভিডিও দেখিয়েছেন তিনি। দোলনার উপরে ঝুলছে বাচ্চাদের একটা খেলনা।

Sana khan teaching quraan to her newborn son

আরো একটি ব্যাপার নজরে এসেছে নেটিজেনদের। ব্যাকগ্রাউন্ডে কোরান বাজার শব্দ স্পষ্ট বোঝা যাচ্ছে। ভিডিওতে সানা লিখেছেন, প্রথম দিন থেকেই ছেলেকে কোরান শেখাতে শুরু করে দিয়েছেন তিনি। সাধারণত ছোট বাচ্চাদের মিষ্টি গান শোনানো হয়, ছড়া শোনানো হয়। সেখানে সদ্যোজাত ছেলেকে কোরান শুনিয়ে চমকে দিয়েছেন সানা।

নিজে অনেক আগে থেকেই ধর্মের পথে পা বাড়িয়েছিলেন সানা। বলিউডকে বিদায় দিয়ে আল্লাহর প্রতিই নিজেকে সমর্পণ করেছেন তিনি। এবার ছেলের মনও প্রথম থেকেই ধর্মের দিকে দেওয়ার চেষ্টায় রয়েছেন সানা। তাই সন্তানের জন্ম হতে না হতেই তাঁকে ধর্মগ্রন্থ শেখাতে উঠেপড়ে লেগেছেন তিনি।

গত ৫ জুলাই সন্তানের জন্ম দিয়েছেন সানা। এখনো ছেলের কোনো ছবি শেয়ার না করলেও তাঁর নাম প্রকাশ করেছেন তিনি। একমাত্র ছেলের নাম তাঁরা রেখেছেন সইদ তারিক জামিল। সানা জানিয়েছেন, তারিক এর অর্থ সকালের যে তারা রাতে আসে। আর জামিলের অর্থ হল সুন্দর। ইসলাম ধর্মকে যাতে আরো ছড়িয়ে দিতে পারে তাঁদের সন্তান তার জন্য আল্লাহর কাছে প্রার্থনা করেছেন সানা।

কিন্তু সানার ছেলের নাম নিয়ে ছড়িয়েছে চাঞ্চল্য। কারণ। পাকিস্তানি ধর্মপ্রচারক মওলানা তারিক জামিলের নামের সঙ্গে অদ্ভূত মিল রয়েছে সদ্যোজাতর নামের। অভিনেত্রীর পোস্টে অনেকে মন্তব্য করেছেন, নামটা শুনেই মওলানা তারিক জামিলের মুখ ভেসে উঠল। কেউ কেউ আবার দাবি করেছেন, ভারতেরও একজন তারিক জামিল দরকার ছিল।