‘দিদি কে বলো, আরও কত সন্দেশখালি’, ‘সত্য’ সামনে আনতে এবার ২০ মিনিটের তথ্যচিত্র প্রকাশ BJP-র

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা ভোটের আগে সন্দেশখালি (Sandeshkhali) ইস্যুকে হাতিয়ার করে ফ্রন্টফুটে বিজেপি (BJP)। প্রকাশ্যে তৃণমূল নেতা শাহজাহান, শিবু, উত্তমদের বিরুদ্ধে মহিলাদের গণধর্ষণ, নির্যাতনের মত অভিযোগ উঠতেই আসরে নেমেছে বিরোধীরা। অভিযুক্তদের শাস্তি চেয়ে তৃণমূলের বিরুদ্ধে লাগাতার বিক্ষোভ দেখাচ্ছে বিজেপি। গেরুয়া শিবিরের অভিযোগ, সন্দেশখালিতে ধর্ষিত হয়েছেন মহিলারা। সন্দেশখালিতে নারী নির্যাতনের অভিযোগের বিষয়ে মমতা সরকারকে তীব্র আক্রমণ করে বিবৃতি দিয়েছেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি। মুখ খুলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। ঘটনাস্থলে গিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বঙ্গ বিজেপি নেতারা। লাগাতার আন্দোলনে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

   

সন্দেশখালি ইস্যুতে ইতিমধ্যেই একের পর এক কর্মসূচি নিয়েছে রাজ্য বিজেপি। চলতি সপ্তাহের ঠাসা কর্মসূচিও তৈরি। ওদিকে মার্চের ৬ তারিখ বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সভা করবেন সেই উত্তর ২৪ পরগনারই বারাসতে। এসব নিয়ে যখন ক্রমশ চড়ছে পারদ সেই সময় সন্দেশখালি নিয়ে তৈরী হয়ে গেল ডকুমেন্ট্রি। বৃহস্পতিবারই বঙ্গ বিজেপির তথ্যপ্রযুক্তি শাখার তৈরি ‘দ্য বিগ রিভিল– দ্য সন্দেশখালি শকার’ নামে একটি তথ্যচিত্র প্রকাশ করা হয়েছে।

সন্দেশখালির ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে তথ্যচিত্র প্রকাশ করেছে বঙ্গ বিজেপি। গতকাল বিজেপির এক্স হ্যান্ডেল থেকে
এই তথ্য চিত্রের বিষয়ে জানানো হয়েছে। তথ্যচিত্রটির নাম, ‘দ্য সন্দেশখালি সকার’। টুইটের ক্যাপশনে লেখা- দিদি কে বলো, আরও কত সন্দেশখালি?

সাড়ে ২০ মিনিটের এই তথ্যচিত্রের ছত্রে ছত্রে তোপ দাগা হয়েছে রাজ্য সরকারকে। যেখানে দেখানো হয়েছে সন্দেশখালির মহিলাদের মুখে রাষ্ট্রপতি শাসনের দাবি। বিজেপির তরফে সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্ট করা হয়েছে। সন্দেশখালি ইস্যুতে বিজেপির তথ্যচিত্র নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গিয়েছে।

প্রসঙ্গত, গত তিন সপ্তাহ ধরে বাংলার হটস্পট সন্দেশখালি। স্থানীয় তৃণমূল নেতাদের (TMC Leaders) বিরুদ্ধে লাগাতার অত্যাচারের অভিযোগ তুলে রাস্তায় নেমে পড়েন সন্দেশখালির মহিলারা। চলতি মাসের শুরুতেও দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে সন্দেশখালি। বিক্ষোভ দেখাতে শুরু করেন গ্রামের মা-বোনেরা। তৃণমূল নেতা শাহজাহান শেখ এবং তার দুই ঘনিষ্ঠ নেতা শিবু হাজরা আর উত্তমের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগে জ্বলে ওঠে গোটা এলাকা।

1707436960 sandeshkhali

আরও পড়ুন: বাংলায় আসছেন মোদী! মুখ ঢেকে হাজির হবেন সন্দেশখালির ‘নির্যাতিতা’-রা, বিরাট পরিকল্পনা BJP-র

মহিলাদের অভিযোগ, শেখ শাহাজাহান, শিবু, উত্তমদের মত গুন্ডাদের অত্যাচারে দেওয়ালে পিঠ ঠেকেছে তাদের। বিস্ফোরক অভিযোগ তুলে মহিলারা বলেন, ওরা মেয়েদের কোনও সম্মান দেয়নি। মেয়েদের শেষ করে ফেলেছে। রাত সাড়ে দশটার সময়ে মেয়েদেরকে উঠিয়ে আনত পার্টি অফিসে। নারী নিগ্রহের অভিযোগকে কেন্দ্র করে অশান্তির পরিবেশ সন্দেশখালিতে। ইতিমধ্যেই পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন উত্তম সর্দার ও শিবু হাজরা। তবে এখনও অধরা মূল অভিযুক্ত তৃণমূলের নেতা শেখ শাহজাহান।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর