টাইমলাইনবিনোদনরাজনীতি

বাংলায় অসুরক্ষিত মহিলারা, পালটা উত্তরপ্রদেশকে ‘ধর্ষণের রাজধানী’ বলে কটাক্ষ সায়নীর

বাংলাহান্ট ডেস্ক: বাংলায় মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলায় উত্তরপ্রদেশের (uttarpradesh) মুখ‍্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথকে (yogi adityanath) জোর কটাক্ষ করলেন অভিনেত্রী সায়নী ঘোষ (sayani ghosh)। অতি সম্প্রতি তৃণমূলে (tmc) যোগ দিয়েছেন তিনি। যোগ দেওয়ার পর থেকেই বিজেপির উদ্দেশে তোপ দাগতে শুরু করে দিয়েছেন সায়নী।

সম্প্রতি গাজোলে বিজেপির নির্বাচনী জনসভায় বাংলায় নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন যোগী আদিত‍্যনাথ। তাঁর বক্তব‍্য মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের সরকারের অধীনে মহিলাদের সুরক্ষা নেই। অথচ তার আগেই উত্তরপ্রদেশে হাথরসের গণধর্ষিতার বাবাকে জেল থেকে বেরিয়েই খুন করে অভিযুক্ত।


এই ঘটনা নিয়ে ও বাংলায় যোগীর বক্তব‍্য নিয়ে তুমুল বিতর্ক শুরু হয় বিভিন্ন মহলে। এবার এই প্রসঙ্গেই যোগীকে তোপ দাগলেন সায়নী। টুইটে তিনি লেখেন, ‘ভারতের ধর্ষণের রাজধানীর মুখ‍্যমন্ত্রীর পশ্চিমবঙ্গকে মহিলাদের জন‍্য বিপদজনক বলাটা একটু বেশিই বাড়াবাড়ি। আমার ওই কথাটা মনে পড়ে যাচ্ছে, যাদের নিজের ঘর কাঁচের হয় তাদের অন‍্যদের ঘরে পাথর ছোঁড়া উচিত নয়।’

https://twitter.com/sayani06/status/1366957882625822720?s=19

দিন কয়েক আগেই মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের সাহাগঞ্জের সভা থেকে তৃণমূলে যোগ দেন সায়নী। তাঁর সঙ্গে এদিন যোগ দেন রাজ চক্রবর্তী, কাঞ্চন মল্লিক, মানালি দে, সুদেষ্ণা রায়, জুন মালিয়ারা। তৃণমূলে যোগদান নিয়ে সায়নী বলেন, “মমতা বন্দ‍্যোপাধ‍্যায় একজন যথার্থ লিডার। বাংলায় বিজেপির আসা যদি কেউ আটকাতে পারে তাহলে তিনি মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। দু বছর আগে যখন রাস্তায় নেমে প্রতিবাদ করেছিলাম তখন বাংলায় সহিষ্ণুতা ছিল। এখন সেটা নষ্ট হয়ে গিয়েছে। বাংলার মেয়েদের কাছে এখন কঠিন সময়।”

Back to top button