ভাইরাল

আজ থেকে এই অ্যাকাউন্টগুলিতে ২ হাজার ৫০০ কোটি টাকা জমা করবে SBI, আপনিও চেক করুন নিজের নাম

বাংলা হান্ট ডেস্ক: আজ থেকে পরের কিস্তির আওতায় ফ্রাঙ্কলিন টেম্পলটন মিউচুয়াল ফান্ডের ছয়টি প্রকল্পের বিনিয়োগকারীদের কাছে ২,৪৮৯ কোটি রুপি স্থানান্তর করা হবে। এসবিআই তহবিল পরিচালনা (এসবিআই এমএফ) এই কাজটি করবে।

এসবিআই এমএফ ইতিমধ্যে বিনিয়োগকারীদের ১২,০৮৪ কোটি টাকা স্থানান্তর করেছে। ১২ এপ্রিল থেকে শুরু হওয়া সপ্তাহে এসবিআই ২,৯৬২ কোটি টাকা বিতরণ করেছিল। ফ্র্যাঙ্কলিন টেম্পলটন মিউচুয়াল ফান্ডের একজন মুখপাত্র বলেছেন, এসবিআই মিউচুয়াল ফান্ড পরবর্তী কিস্তির আওতায় ছয়টি স্কিমের ইউনিটোল্ডারদের ২,৯৯৮.৭৫ কোটি টাকা বিতরণ করবে। তিনি বলেছিলেন যে, বিনিয়োগকারীদের অ্যাকাউন্টগুলোর কেওয়াইসি আপডেট করা হয়েছে, তাদের সোমবার ৩ মে থেকে শুরু হওয়া সপ্তাহের মধ্যে সমস্ত টাকা দিয়ে দেওয়া হবে।

মুখপাত্র বলেছেন, ইউনিটধারীদের পরিশোধের পরিমাণ আনুপাতিকভাবে ৩০ এপ্রিল ইউনিটের নেট সম্পদ মূল্য (এনএভি) এর ভিত্তিতে প্রদান করা হবে। এসবিআই এমএফ যোগ্য বিনিয়োগকারীদের ডিজিটাল পদ্ধতিতে অর্থ প্রদান করবে। তাৎপর্যপূর্ণভাবে সুপ্রিম কোর্ট এসবিআই এমএফকে প্রকল্পগুলি বন্ধের অধীনে তরল পদে নিয়োগ করেছে। ইউনিটধারীদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট যদি ডিজিটাল বা বৈদ্যুতিনভাবে পরিশোধের জন্য উপযুক্ত না হয় তবে তার নিবন্ধিত ঠিকানায় একটি চেক বা ‘ডিমান্ড ড্রাফ্ট’ প্রেরণ করা হবে। মার্চ মাসে, আদালত এসবিআই এমএফ দ্বারা সম্পত্তির বিপণনের জন্য প্রস্তুত স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতিটি গ্রহণ করেছিল এবং ফ্রাঙ্কলিন টেম্পলটনের ছয় বন্ড স্কিমগুলিতে বিনিয়োগকারী বিনিয়োগকারীদের অর্থ ফেরত দেওয়ার জন্য এটি থেকে অ্যাকাউন্টধারীদের কাছে উপার্জন বিতরণ করে।

Back to top button