মাত্র ১৫০০ টাকাতেই বাজিমাত! দীঘা,মন্দারমণি ছেড়ে ঢুঁ মারুন এই সমুদ্র সৈকতে; বলবেন, ‘আহা কী দেখিলাম’

বাংলাহান্ট ডেস্ক : বসন্ত জাগ্রত দ্বারে। এই সময়টা আমাদের প্রত্যেকের মন উড়ু উড়ু হয়। অনেকেই তাই প্রিয় মানুষটার সাথে কিছুদিন ঘুরে আসতে চান বসন্তের হাওয়া গায়ে লাগিয়ে। আবার অনেকেই পরিবার নিয়ে ঘুরতে চলে যান কোথাও। সদ্য শেষ হয়েছে মাধ্যমিক- উচ্চমাধ্যমিক পরীক্ষা। তাই অনেকেই পরিবার বা সঙ্গীর সাথে ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন।

আমাদের কাছে ঘুরতে যাওয়ার নাম বললে লিস্টে উঠে আসে দীঘা-পুরী বা দার্জিলিং এর মত জায়গা। তবে এইসব জায়গায় আমরা অনেকেই বহু বাড়ি গেছি। তাই অনেকেই চাই একটু অফ বিট কোনও জায়গায় ঘুরতে যেতে। সাম্প্রতিক অতীতে বিভিন্ন প্রতিবেদনে আমরা বিভিন্ন অফ বিট জায়গার সন্ধান আপনাদের দিয়েছি।

আরোও পড়ুন : লাইট পোস্টে ধাক্কা! আচমকাই বিমান নেমে এল যশোর রোডে! তারপর যা হল … বিশ্বাস করতে পারবেন না

আজও তেমনই একটি সৈকত শহরের কথা তুলে ধরব আপনাদের কাছে যেখানে গেলে আপনারা দীঘা-মন্দারমনি-পুরী ভুলে যাবেন। পূর্ব মেদিনীপুরের (Purba Medinipur) তাজপুর (Tajpur) আজকাল পর্যটকদের কাছে খুবই পছন্দের একটি জায়গা হয়ে উঠেছে। বাড়ির কাছেই এই সমুদ্র শহরটি আপনার মন ভালো করে দেবে।

আরোও পড়ুন : ফের বাড়ল লক্ষ্মীর ভাণ্ডারের টাকা! কবে থেকে অ্যাকাউন্টে ঢুকবে? বিরাট ঘোষণা সরকারের

একদিন অথবা দুদিন এখানে কাটানো যেতেই পারে। তাজপুরের সমুদ্রের গর্জন আপনার মনকে শান্ত করবে। এছাড়াও ঘন ঝাউবন আপনাকে দেবে প্রশান্তি। এখানকার প্রকৃতি অত্যন্ত মনোরম। বিশেষ করে এই বসন্তের সময় তাজপুর এক ভিন্ন রূপ ধারণ করে। এখানে একাধিক হোটেল ও রিসর্ট রয়েছে থাকার জন্য।

অধিকাংশ মানুষ সমুদ্র দর্শন করতে চলে যান দীঘা বা মন্দারমণি। তাজপুরে অপেক্ষাকৃত পর্যটকদের ভিড় কম। তাই এখানে আপনারা নিরিবিলিতে কিছুদিন সময় কাটাতে পারেন। প্রিয় মানুষটির সাথে রোমান্টিকভাবে কিছুদিন কাটানোর জন্য তাজপুরের সমুদ্র আপনাকে স্বাগত জানাচ্ছে। এখানকার মনোমুগ্ধকর পরিবেশ আপনাকে এক আলাদা আনন্দ দেবে।

Sea Beach,Digha,East Midnapore,Tajpur,Weekend Destination,Tour,Travel,Offbeat Location,পূর্ব মেদিনীপুর,তাজপুর,দিঘা,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

খুব সহজেই কলকাতা থেকে পৌঁছানো যায় তাজপুর। সড়কপথে তো বটেই, রেলপথেও আপনারা সহজে তাজপুর পৌঁছাতে পারেন। দীঘাগামী ট্রেনে উঠে আপনাকে নামতে হবে রামনগর স্টেশনে। সেখান থেকে টোটো, ভ্যান, রিক্সা, অটো ও ছোট গাড়ি করে আপনারা সহজেই তাজপুর সমুদ্রের কাছে পৌঁছে যাবেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর