টাইমলাইনফুটবলখেলা

সার্বিয়ার বিরুদ্ধে খুনে ট্যাকেলের শিকার নেইমার, খুলে নেওয়া হয় জার্সিও, চোখের জলে মাঠ ছাড়েন তিনি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গতকাল রাতে চমৎকারভাবে নিজেদের বিশ্বকাপের অভিযানটা শুরু করেছে টিটের ব্রাজিল। আর্জেন্টিনা জার্মানির মতো দলের হারের পর এবং স্পেন ও ইংল্যান্ডের মতো দলের দাপটে জয়ের পর সকলেরই নজর ছিল ফেভারিট ব্রাজিলের দিকে যে তারা নিজেদের প্রথম ম্যাচে কেমন পারফরম্যান্স করেন। কিছু খটকা লাগার মত জায়গা থাকলেও রিচার্লিসন দুর্দান্ত স্ট্রাইকারের মতো দুটি গোল করে ব্রাজিলকে সহজ জয় এনে দিয়েছে।

যদিও অনেকেই এখন প্রশ্ন তুলতে পারেন যে সার্ভিয়ার মত দলের বিরুদ্ধে ব্রাজিলিয়ান ডিফেন্স পুরোপুরিভাবে পরীক্ষিত হয়নি। সেই দাবি হয়তো একেবারে মিথ্যা নয়। কিন্তু দ্বিতীয়ার্ধে শুরু থেকে যে ফুটবলটা খেলেছে ব্রাজিল তা দেখে সমর্থকরা অত্যন্ত আশাবাদী এবং খুশি হবেন। রাফিনহা নিজের সুযোগ গুলি সঠিক ভাবে কাজে লাগাতে পারলে এবং ক্যাসেমিরো ও স্যান্দ্রোর দুটি দূরপাল্লার শট পোস্টে না লাগলে গোলের ব্যবধান আরও বাড়তেই পারতো।

তবে ব্রাজিলের জন্য একটা বড় চিন্তার জায়গা থেকে যাচ্ছে। সেটা হলো নেইমারের গোড়ালির চোট। কালকে নেইমার মাঠে ফ্রি রোল নিয়ে নেমেছিলেন। নিজের পায়ের কাজে সার্বিয়ান ডিফেন্ডারদের বারবার নাস্তানাবুদ করছিলেন তিনি। তার ওপর মোট ৯টি বিপজ্জনক ট্যাকেল হয়। চলতি বিশ্বকাপে এখনও অবধি কোন প্লেয়ারের উপরেই পাঁচটির বেশি ট্যাকেল হয়নি। প্রথমার্ধে একবার তার জার্সিও খুলে নেওয়ার চেষ্টা করেছে সার্বিয়ার ডিফেন্স।

কিন্তু চিন্তার ব্যাপার হল শেষ ট্যাকেলটির পর নেইমারকে যখন তুলে নেওয়া হয় তখন খোঁড়াতে খোঁড়াতে মাঠে ছাড়েন তিনি এবং মাঠের বাইরে গিয়ে চোখে জল নিয়ে নিজের বেঞ্চে বসেন। এরপর দলের ফিজিওদের আইসপ্যাক হাতে তার গোড়ালির পরিচর্যা করতে দেখা যায়।

Neymar junior,Brazil win,Brazil vs Serbia,Neymar injury,Qatar World Cup 2022

ব্রাজিলিয়ান কোচ টিটে অবশ্য স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছেন যে বিশ্বকাপে নেইমারকে আবারো দেখা যাবে। কিন্তু নেইমারের চোট ঠিক কতটা গুরুতর সেটা এখনো প্রকাশ্যে আসেনি। ‘এই বিশ্বকাপে দেখা যাবে’, কথাটির মধ্যে দিয়ে ব্রাজিল কোচ কি বলতে চেয়েছেন সেটাও অনেকে বুঝতে পারেননি। এমন অবস্থায় আশঙ্কা উঠছে যে ব্রাজিলের পরের ম্যাচে হয়তো নেইমারকে মাঠে নাও দেখা যেতে পারে।

 

Related Articles