মাত্র ১ টাকার বিনিময়ে পাক অভিনেতাকে কিনেছিলেন শাহরুখ! কারণ জানলে চমকে উঠবেন

   

বাংলাহান্ট ডেস্ক : বলিউড (Bollywood) দুনিয়ায় শাহরুখ খানের (Shah Rukh Khan) জনপ্রিয়তা সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। প্রায় তিন দশক ধরে বলি পাড়ায় রাজত্ব করছেন তিনি। ‘কুছ কুছ হোতা হ্যায়’ (Kuch Kuch Hota Hai) ছবির হাত ধরে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছিলেন এই বলি তারকা। দেশ বিদেশে ছড়িয়ে রয়েছে তাঁর অগণিত ভক্ত। তবে জানেন কি এক পাক অভিনেতাকে মাত্র এক টাকার বিনিময় কিনেছিলেন কিং খান?

পাকিস্তানের বহু শিল্পীরাই একসময় সংযুক্ত ছিলেন ভারতের সঙ্গে। সঙ্গীত শিল্পী থেকে শুরু করে অভিনেতা, এদেশের মাটিতে জনপ্রিয়তা কম ছিল না তাঁদের। যদিও এখন সেসব অতীত। তবে বলিপাড়ায় কান পাতলেই শোনা যায়, একটি ছবির জন্য নাকি মাত্র এক টাকার বিনিময় এক পাক অভিনেতাকে কিনেছিলেন শাহরুখ।

Shah Rukh Khan

ঘটনা ২০০৭ সালের। বক্স অফিসে মুক্তি পেয়েছিল শাহরুখ-দীপিকা অভিনীত ছবি ‘ওম শান্তি ওম’। এই ছবিতে বলিউড বাদশার বাবার চরিত্রে দেখা গিয়েছিল জাভেদ শেখকে। পাকিস্তানের জনপ্রিয় অভিনেতা তিনি। তবে শাহরুখের এই ছবিতে অভিনয় করার জন্য পারিশ্রমিক পেয়েছিলেন মাত্র ১ টাকা।

হ্যাঁ ঠিকই দেখেছেন। যদিও স্বইচ্ছায় এই পারিশ্রমিক নিয়েছিলেন অভিনেতা জাভেদ শেখ। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই বিষয় নিয়ে মুখ খুলেছেন তিনি।  আসলে শাহরুখের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে হবে এই কথা জানতে পেরেই আনন্দে আত্মহারা হয়ে পড়েছিলেন জাভেদ। খবর পাওয়ার পরেই তিনি সাফ জানিয়ে দিয়েছিলেন এই ছবিতে অভিনয় করার জন্য পারিশ্রমিক নেবেন না তিনি।

Javed Shaikh

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা জানান, ‘ছবির প্রস্তাব নিয়ে শাহরুখের ম্যানেজার আমার কাছে হাজির হয়েছিলেন। আমি বলেছিলাম চুক্তি সই করতে রাজি কিন্তু পারিশ্রমিক নেব না। যদিও তারা প্রথমে রাজি হতে চাননি। বলেন এটা একেবারেই সম্ভব নয়। শেষমেষ আমি বলেছিলাম মাত্র ১ টাকা নেব। আসলে শাহরুখের বাবার ভূমিকায় অভিনয় করাটাই আমার কাছে ছিল অনেক বেশি সম্মানের’।

Om Shanti Om

যদিও অভিনেতার এহেন কাজ মোটেই ভালো চোখে দেখেননি সে দেশের মানুষ। অনেকের কাছেই নাকি তিনি নানান কথা শুনেছেন। কেউ বলেছেন, ‘এত বাড়াবাড়ি করাটা হয়তো ঠিক হচ্ছে না। কাজ করছেন অথচ পারিশ্রমিক নেবেন না এটা আবার কেমন কথা?’ যদিও সেসবে পাত্তা দিতে চাননি জাভেদ শেখ।

Avatar
additiya

সম্পর্কিত খবর