একেই বলে বাদশাহী কামব্যাক! নিজেরই সব রেকর্ড ভেঙে নতুন ইতিহাস রচলেন শাহরুখ

বাংলা হান্ট ডেস্ক : গত বুধবার রাত থেকেই শুরু হয়ে গেছিল উদযাপন। বৃহস্পতিবার ছবি মুক্তি পেতেই শুরু হইচই। এইদিন সকাল থেকে শুরু ‘জওয়ান’ (Jawan) ঝড়। ভক্ত থেকে সমালোচক সকলের মুখেই কেবল শাহরুখের (Shah Rukh Khan) নাম। কলকাতার মাল্টিপ্লেক্সে তো কাকভোর থেকে থিকথিক করছিল অনুরাগীদের ভিড়।

ইতিমধ্যেই ওপেনিং হিসাবে সর্বকালের সেরা ছবির তকমা ছিনিয়ে নিয়েছে ‘জওয়ান’। বলিউড ভিত্তিক মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, মুক্তির প্রথম দিনে কেবল ভারতেই এই ছবির ব্যাবসা ৭৫ কোটির উপরে। রিলিজের আগে গোটা বিশ্বে ছবির ব্যাবসা প্রায় ৫১.১৭ কোটি টাকা। এমনকি শাহরুখের নিজের ছবি ‘পাঠান’কেও ছাড়িয়ে গেছে ‘জওয়ান’। ‘পাঠান’-এর প্রথম দিনের অ্যাডভান্স বুকিং-কে ছাপিয়ে গিয়েছে ৩২ কোটি টাকা।

   

ট্রেড অ্যানালিস্টদের অনুমান ছিল, প্রথম দিনেই ১০০ কোটির গন্ডি ছাড়াবে এই ছবি। আর কার্যত সেটাই সত্যি হল। বিশ্ব বাজারে প্রায় ১৫০ কোটিরও বেশি ব্যাবসা করেছে অ্যাটলি কুমারের এই ছবি। ফিল্ম ক্রিটিকদের দাবি, দ্বিতীয় দিনের শুরুতে শুধুমাত্র দেশেই এই ছবি পার করে ফেলেছে ১০০ কোটি। জানা যাচ্ছে, শুক্রবার দুপুর ১২ টা অবধি দেশে জওয়ানের আয় ১১.৬০ কোটি।

আরও পড়ুন : মাথাভর্তি সিঁদুর, গা ভর্তি অলঙ্কার, মহিষাসুরমর্দিনী রূপে কোয়েলকে দেখে চোখ সরাতেই পারবেননা

বলিউড ভিত্তিক মিডিয়ার দাবি, দ্বিতীয় দিনের অ্যাডভান্স বুকিং ছিল প্রায় ২১ কোটি টাকা। বিশেষজ্ঞদের অনুমান, এইদিন আরও ৪৫ কোটি টাকার ব্যাবসা করবে এই ছবি। সবে মিলিয়ে এই পরিসংখ্যান হবে ১২০ কোটি টাকা। বিদেশের কথা বললে, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, জার্মানিতে চুটিয়ে ব্যাবসা করেছে এই অ্যাটলি কুমার পরিচালিত জওয়ান।

আরও পড়ুন : ইডির ডাক পড়তেই ভোলবদল! পার্টনার নুসরতকে ছেড়ে কাকে চুমু খাচ্ছেন যশ?

jawan box office review 01

অস্ট্রেলিয়ার বাজারে ছবির কালেকশন ছিল প্রায় ২.১১ কোটি টাকা। উল্লেখ্য, অস্ট্রেলিয়ার মাটিতে এই প্রথম কোনও হিন্দি ছবি এতটা আয় করেছে। এদিকে নিউজিল্যান্ডে ছবির আয়, ৩৯.১৩ লক্ষ। পাশাপাশি জার্মানিতে ‘জওয়ান’ কামিয়েছে ১ কোটি ৩০ লক্ষ। সর্বপোরি একথা বলাই বাহুল্য যে এখন গোটা বিশ্ব কাবু ‘জওয়ান’ জ্বরে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর