ED-র হাত থেকে বাঁচতে বিরাট চাল শাহজাহানের! এমন ঘটনা ঘটালেন… চমকে উঠল সবাই

বাংলা হান্ট ডেস্কঃ ইডি (Enforcement Directorate) পেটানোর অভিযোগে গ্রেফতার! এবার ইডির হাত থেকে বাঁচতেই কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) ছুটলেন শাহজাহান (Sheikh Shahjahan)। আর্থিক তছরুপের মামলায় আদালতে আগাম জামিনের আর্জি জানিয়েছেন সন্দেশখালিকাণ্ডের মূল মাথা শাহজাহান শেখ। আগামী সোমবার বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হতে পারে।

   

আগে এই একই আবেদন নিয়ে বসিরহাটের পিএমএলএ কোর্টের দ্বারস্থ হয়েছিলেন শেখ শাহজাহান। আগাম জামিনের আবেদন করেছিলেন সদ্য তৃণমূল থেকে সাসপেন্ড হওয়া সন্দেশখালির দাপুটে নেতা। তবে আদালত সেখানে তার আগাম জামিনের আবেদন খারিজ করে দেয়। তাই সুরাহা পেতে এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ সন্দেশখালির বাঘ।

গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতির তদন্তের শাহজাহানের বাড়িতে হানা দেয় ইডি। সেই সময় নেতার বাড়িতে তল্লাশি তো দূর, উল্টে তার অনুগামীদের হাতে মার খেয়ে কোনো রকমে প্রাণ বাঁচিয়ে পালায় ইডি। সেই ঘটনার ৫৬ দিনের মাথায় পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন শাহজাহান। সন্দেশখালির ঘটনায় ফৌজদারি অপরাধে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

সন্দেশখালি ঘটনার ৫৫ দিন পর অবশেষে গ্রেফতার হয়েছেন শেখ শাহজাহান। আদালতের সবুজ সংকেতের পরই রাজ্য পুলিশের হাতে গ্রেফতার সন্দেশখালিকাণ্ডের মূল অভিযুক্ত শেখ শাহজাহান। বৃহস্পতিবার মিনাখাঁ থেকে গ্রেফতার করা হয়েছে এই দাপুটে নেতাকে। বর্তমানে সিআইডি হেফাজতে শাহজাহান।

রেশন দুর্নীতির অভিযোগ রয়েছে শাহজাহানের বিরুদ্ধে। ইতিমধ্যেই রেশন দুর্নীতির অভিযোগে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্ৰিয় মল্লিক ওরফে বালু। বালু-শাহজাহানের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল বলেও দাবি করেছে ইডি। ইডি সূত্রে খবর, পুলিশের কাছ থেকে তারা শাহজাহানকে নিজেদের হেফাজতে নিতে চায়। হাই কোর্টেও এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে ইডি।

shahjahan a

আরও পড়ুন: ফের একবার ৪% DA বাড়ল রাজ্য সরকারি কর্মীদের, মিলবে ‘এরিয়ার’ও, বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর

ইডির আশঙ্কা, শাহজাহান পুলিশি হেফাজতে থাকলে রেশন দুর্নীতি মামলার তথ্য এবং নথি নষ্ট হতে পারে। এই যুক্তিতেই শাহজাহানকে নিজেদের হেফাজতে নিতে মরিয়া সংস্থাটি। আগামী সোমবার এই বিষয়ে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের এজলাসে শুনানির সম্ভাবনা রয়েছে। আর এরই মধ্যে ইডির হাত থেকে বাঁচতে আগাম জামিনের আবেদন সন্দেশখালির বাঘের।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর