fbpx
কলকাতাখেলাটাইমলাইনফুটবল

টানা চোদ্দ মরশুম মোহনবাগান জার্সি গায়ে খেলে এবার বিদায় নিতে চলেছেন মোহন বাজপাখি শিল্টন পাল, ছোঁয়া হল না সত্যজিৎকে।

প্রায় 15 বছর অর্থাৎ দেড় শতক ধরে মোহনবাগান পরিবারের সাথে যুক্ত রয়েছেন বাঙালি গোলরক্ষক শিল্টন পাল, তবে এবার মোহনবাগানের সঙ্গে তার সম্পর্ক শেষ হতে চলেছে। কারণ আগামী মরশুমে এটিকের সাথে গাঁটছড়া বেঁধে আইএসএল খেলবে শতাব্দী প্রাচীন ক্লাব মোহনবাগান। সেই দলে কার্যত জায়গা হচ্ছে না এই বাঙালির গোল রক্ষকের। সেই কথা মাথায় রেখে ইতিমধ্যেই নিজের পরিকল্পনা সাজাতে শুরু করে দিয়েছেন মোহনবাগানের বাজপাখি পাখি শিল্টন পাল।

2016 সালে টিএফএ থেকে মোহনবাগান দলে এসেছিলেন সেই সময় তরুণ গোলরক্ষক শিল্টন পাল। তারপরে সময়টা কার্যত ইতিহাস কারণ তারপর থেকে টানা চোদ্দটা মরশুম মোহনবাগান জার্সি গায়ে ফুটবল খেলেছেন এই গোলরক্ষক। মোহনবাগানের নানান উত্থান-পতনের সাক্ষী হয়েছেন, নিজের দক্ষতার সাহায্যে তিনি মোহনবাগান দলের বাজপাখি হয়ে উঠেছিলেন। তাঁর অধিনায়কত্বে মোহনবাগান আইলিগ জেতে, মোহনবাগান জার্সি গায়ে ভারতবর্ষের সমস্ত ট্রফি জেতা হয়ে গেছে শিল্টনের। তবে এই মুহূর্তে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তাতে আগামী মরশুমে মোহনবাগানের সাথে সম্পর্ক ছিন্ন হতে চলেছে শিলটনের, সেই কথা মাথায় রেখে ইতিমধ্যেই বেশ কয়েকটি ক্লাবের সাথে যোগাযোগ শুরু হয়েছে শিল্টন পালের।

শিলটন আর একটা মরশুম মোহনবাগান জার্সি গায়ে খেলে ফেলতে পারলেই তিনি ছুঁয়ে ফেলতেন মোহনবাগানে ঘরের ছেলে সত্যজিৎ চট্টোপাধ্যায়কে। এই সত্যজিৎ চট্টোপাধ্যায় 1986 সাল থেকে 2000 সাল পর্যন্ত টানা 15 বছর মোহনবাগান জার্সি খেলেছিলেন। তবে এই মুহূর্তে মোহনবাগান জার্সি গায়ে চোদ্দটা মরশুম খেলেই থেমে যেতে হচ্ছে শিল্টন পালকে। এই মুহূর্তে বাস্তবটা মেনে নিয়ে এগিয়ে যেতে চান এই বাঙালি গোলরক্ষক।

Back to top button
Close
Close