বিশ্বকাপের আগে ধাক্কা ভারতীয় শিবিরে! BCCI-এর চিন্তা বাড়িয়ে চোট পেলেন এই ভারতীয় পেসার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) সদ্য এশিয়া কাপ জিতেছে। এরপর তাদের সামনে রয়েছে আরও দুটি বড় টুর্নামেন্ট। তার মধ্যে প্রথমটি হলো চীনের মাটিতে আয়োজিত হতে চলা এশিয়ান গেমস (2023 Asian Games)। বিশ্বকাপের আগেই ভারতীয় দল এই টুর্নামেন্টে মাঠে নামবে। যদিও এই টুর্নামেন্টে ভারতের প্রথম সারির তারকারা মাঠে নামছেন না। রুতুরাজ গায়কোয়াডের নেতৃত্বে তরুণ ক্রিকেটারদের দিয়ে গড়া ভারতীয় দল সেপ্টেম্বরের একদম শেষভাগে এই টুর্নামেন্ট খেলবে।

কিন্তু তার আগে ভারতীয় দল একটা বড় ধাক্কা খেয়েছে। চোটের কারণে প্রতিভাবান পেসার শিবম মাভি এই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন। জানা গিয়েছে তার বুকের পাঁজরের হাড়ে চিড় ধরেছে। ফলস্বরূপ তিনি আপাতত বোলিং করতে পারবেন না এই টুর্নামেন্টে। আসন্ন ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলী ও ওয়ান ডে টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফির ম্যাচেও দলের বাইরে থাকবেন তিনি।

mavi

তার জায়গায় বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা আকাশদীপ এই টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য ডাক পেয়েছেন। এশিয়ান গেমসের অন্তর্গত এই ছেলেদের জন্য আয়োজিত টি-টোয়েন্টি টুর্নামেন্টটি আরম্ভ হবে সেপ্টেম্বর মাসের ২৭ তারিখ থেকে। অক্টোবরের ৭ তারিখে সোনার পদক নির্ধারণের জন্য আয়োজিত ফাইনাল হয়ে টুর্নামেন্ট শেষ হবে। যদিও মেয়েদের টি-টোয়েন্টি টুর্নামেন্টটি ১৯ তারিখ থেকেই আয়োজিত হতে চলেছে।

এর মধ্যে মূল ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি ওডিআই সিরিজ খেলবে। ৩ ম্যাচের সেই সিরিজেও বিরাট কোহলি, রোহিত শর্মার মতো তারকারা প্রাথমিকভাবে থাকছেন না। কিন্তু তারা সিরিজের শেষ ম্যাচে প্রত্যাবর্তন করবেন বিশ্বকাপের আগে ম্যাচ প্র্যাক্টিস করে নেওয়ার জন্য।

আরও পড়ুন: কোহলি যা ভয় পেয়েছিলেন সেটাই হলো! রোহিতের এই দোষের জন্য বিশ্বকাপের আগে চাপে BCCI

আর এই দ্বিতীয় সারির ভারতীয় দল আপাতত ব্যাঙ্গালোরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমীর তত্ত্বাবধানে নিজেদের অনুশীলন করছেন। ওই দলের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড অবশ্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের অংশ। অজিদের বিরুদ্ধে সিরিজে মাঠে নেমে তারপর তিনি তরুণ ভারতীয় দলকে নিয়ে চীনে উড়ে যাবেন।