টাইমলাইনখেলাক্রিকেট

বিরাট কোহলিকে এশিয়া কাপের দলে নিতে গিয়ে অন্যায়ভাবে এই ক্রিকেটারকে ছেঁটে ফেললো BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গতকাল অর্থাৎ ৮ই আগস্ট বিসিসিআই আসন্ন এশিয়া কাপের জন্য ভারতীয় স্কোয়াড ঘোষণা করেছে। ২৭ শে আগস্ট থেকে শুরু হচ্ছে হাইভোল্টেজ টুর্নামেন্ট। টুর্নামেন্টের দ্বিতীয় দিনে অর্থাৎ ২৮ শে আগস্ট ভারত পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে নিজেদের এশিয়া কাপ অভিযান শুরু করবে। ওই টুর্ণামেন্টে তিনবার ভারত-পাকিস্তান একে অপরের মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই ওই টুর্নামেন্টে ভারত কেমন দল পাঠায় তা দেখার জন্য আগ্রহী ছিলেন ক্রিকেটপ্রেমীরা।

এই টুর্নামেন্টের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে বিরাট কোহলি এবং লোকেশ রাহুলকে। বর্তমানে চোটগ্রস্থ রাহুল চোট সারিয়ে এই টুর্নামেন্টে রোহিতের ডেপুটির ভূমিকা পালন করবেন। ইংল্যান্ড সফরে চূড়ান্ত অফফর্মে থাকা কোহলি দীর্ঘ বিশ্রামের পর ফের ভারতীয় দলে ফিরবেন। এতদিন ক্রিকেটের বাইরে থাকার পর সোজা মাঠে নেমে পাকিস্তানের পেসারদের সামলাতে পারবেন কিনা তিনি সেই নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। তার জন্য দলে জায়গা হয়নি শ্রেয়স আইয়ারের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে শ্রেয়স দুরন্ত ছন্দে ছিলেন। টি-টোয়েন্টি সিরিজে কিছুটা অফফর্মে থাকলেও সিরিজের শেষ ম্যাচে অসাধারণ ব্যাটিং করেছিলেন তিনি। ফলে অনেকেই মনে করছেন অফফর্মে থাকা কোহলিকে দলে জায়গা দিতে গিয়ে তাকে অন্যায়ভাবে বাদ পড়তে হয়েছে।

এর সঙ্গে সঙ্গে ভারতীয় দল একটা বড় ধাক্কা খেয়েছে বোলিং বিভাগে। চোটের জন্য এশিয়া কাপের স্কোয়াড থেকে ছিটকে গেছেন এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের সেরা তারকা বোলার যশপ্রীত বুমরা। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পর ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল কিন্তু তার মধ্যেই পিঠের পেশিতে চোট পেয়েছেন বুমরা। তার জায়গায় আবেশ খান ভারতীয় স্কোয়াডে সামিল হয়েছেন।

এশিয়া কাপের ভারতীয় স্কোয়াড:
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রিশভ পন্থ (উইকেট-রক্ষক), দিনেশ কার্তিক (উইকেট-রক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবি অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিশ্নই, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, আবেশ খান

Related Articles