শ্রেয়স আইয়ার ফাইনালে ব্যর্থ! ভারতীয় ভক্তরা অভিযোগের আঙুল তুললেন গৌতম গম্ভীরের দিকে

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনালের আগে প্রত্যেক ভারতীয় প্রাক্তন তারকা নিজেদের মতামত প্রকাশ করেছিলেন। ফাইনালে নায়ক কে হতে পারেন বা এই বিশ্বকাপের সেরা পারফর্মার কে, সেই নিয়ে অনেক তারকাই অনেক মন্তব্য করেছেন। এদের মধ্যে একজন ছিলেন গৌতম গম্ভীরও (Gautam Gambhir)। বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া বিরুদ্ধে (India vs Australia) ম্যাচে ভারতীয় দলে (Indian Cricket Team) তিনি বাজি ধরেছিলেন শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) ওপর।

বিশ্বকাপ শুরু হওয়ার আগেও অনেক বিষয় নিয়ে ভবিষ্যৎবাণী করেছিলেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। তার মধ্যে একটি ভবিষ্যৎবাণী ছিল পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে নিয়ে। গৌতম গম্ভীর দাবি করেছিলেন যে এই বিশ্বকাপের সকল নিন্দুকদের জবাব দিয়ে বাবর আজম সেরা তারকা হয়ে উঠতে পারেন।

কিন্তু তার সেই ভবিষ্যৎবাণী একেবারেই মেলেনি। বাবুরা চূড়ান্তভাবে ব্যর্থ এই বিশ্বকাপে। দুই, চারটি ব্যতিক্রমী ইনিংস বাদ দিলে গোটা টুর্নামেন্টে তিনি রান হাতড়ে বেড়িয়েছেন। গৌতম গম্ভীরকে কথা যে একেবারেই ভুল ছিল সেটা যেন খাতায়-কলমে প্রমাণ করেছিলেন বাবর।

babar gambhir

এরপর আজ শ্রেয়স আইয়ার রান তাড়া করতে নেমে একটি মাত্র চার মারার পরের ওভারে কামিন্সের শিকার হয়ে উইকেটের পেছনে খোঁচা দিয়ে ড্রেসিংরুমে ফেরেন। দিনের শেষ কয়েকটি ম্যাচে অসাধারণ ছন্দে ছিলেন এবং ধারাবাহিকভাবে রান করছিলেন। আজ তিনি আউট হওয়ার পর ভারতীয় দল ৮০ রানের মধ্যে তিনটি উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে যায়। তবে বিরাট কোহলি এবং লোকেশ রাহুল সেই অবস্থা থেকে ভারতকে কিছুটা বার করে এনেছেন।

তবে শ্রেয়াসের এই গুরুত্বপূর্ণ দিনে ব্যর্থ হওয়ার জন্য অনেকেই গৌতম গম্ভীরকে দায়ী করছেন। এশিয়া কাপ শুরুর আগে তিনি ঈশান কিষানের প্রশংসা করেছিলেন। বিশ্বকাপে তিনি নিয়মিত খেলবেন এবং বড় ইনিংস খেলবেন বলেও তিনি ভবিষ্যৎবাণী করেছিলেন। কিন্তু এখন ঈশান ভারতীয় একাদশেই সুযোগ পান না। গম্ভীর খুব ভালো ম্যাচ বিশ্লেষণ করলেও সাধারণত তিনি যে ভবিষ্যতবাণীগুলি করেন তার সম্পূর্ণ উল্টো ঘটনা ঘটে। তাই আজ শ্রেয়সের ব্যর্থতার জন্য গম্ভীরকেই দায়ী করছেন তিনি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর