পাত্তা পাচ্ছেন না কোহলি, রোহিত! বিশ্বকাপের আগে BCCI-এর প্রধান ভরসা এই তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বাংলাদেশের বিরুদ্ধে (India vs Bangladesh) ১৫ই সেপ্টেম্বর নিয়মরক্ষার ম্যাচে মাঠে নেমেছিল ভারতীয় দল (Indian Cricket Team)। বেশ কিছু গুরুত্বপূর্ণ এবং তারকা ক্রিকেটারকে এই ম্যাচে অধিনায়ক রোহিত শর্মা বিশ্রাম করার সুযোগ দিয়েছিলেন। তার মধ্যে অন্যতম একজন হলেন বিরাট কোহলি (Virat Kohli)। একাধিক তারকার অনুপস্থিতিতে তুলনামূলক অনভিজ্ঞ ভারতীয় দল কেমন পারফরম্যান্স করে সেদিকে নজর ছিল সকলের।

এই ভারতীয় দলের পারফরম্যান্স যে নজরকাড়া ছিল এমনটা কেউ দাবি করবে না। বরং দুর্বল বাংলাদেশের বিরুদ্ধে হার অনেক প্রশ্ন তুলে দেবে। এমন নয় যে বাংলাদেশ সর্বশক্তির দল খেলিয়েছিল। নিজেদের পেস বোলিং আক্রমণকে ভারত ম্যাচের জন্য নতুন করে সাজিয়েছিল সাকিব। তাও ছয় রানের ব্যবধানে তাদের এই জয় বিশ্বকাপের আগে তাদেরকে আত্মবিশ্বাস জোগাবে।

কিন্তু বাংলাদেশ ম্যাচের ভারতীয় দলের যে ক্রিকেটারের দিকে আঙুল তোলা যাবে না তিনি হলেন শুভমান গিল। কঠিন উইকেটে উল্টো দিক থেকে একের পর এক সঙ্গী ড্রেসিংরুমে ফিরতে থাকলেও তিনি নিজের লক্ষ্যে অবিচল ছিলেন। ঠিক সময় মতো আক্রমণ করাও শুরু করেছিলেন বাংলাদেশের বোলিংকে। কিন্তু শেষপর্যন্ত ১২১ রানের ব্যক্তিগত স্কোরে তাকে ড্রেসিংরুমে ফিরতে হয় এবং ভারতীয় দলের জয়ের আশাও শেষ হয়ে যায়। লড়াই করেও কাজের কাজটা করতে পারেননি অক্ষর প্যাটেল।

gill centrury bng

এদিন বিরাট কোহলিকে পেছনে ফেলে দিয়েছেন শুভমান। পাকিস্তানের বিরুদ্ধে অনবদ্য শতরান করেছিলেন বিরাট কোহলি। তার ৯৪ বলে খেলা ১২২ রানের ইনিংসটি চিরকাল ক্রিকেটপ্রেমীদের মনে থেকে যাবে। চলতি এশিয়া কাপে এটাই ছিল কোনও ভারতীয়র সব ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর। আজ সেই রেকর্ডটি ভেঙে দেওয়ার অত্যন্ত কাছে পৌঁছেও ১২১ রানে। এখানে প্রশ্ন ওঠে তাহলে কোহলিকে কেন পেছনে ফেলার কথা বলা হচ্ছে।

আরও পড়ুন: কথা দিয়েও কথা রাখলেন না রোহিত! বিরাট কোহলিকে দিলেন না বড় দায়িত্ব

চলতি বছরে অর্থাৎ ২০২৩ সালে বিরাট কোহলি ২২টি আন্তর্জাতিক ইনিংস খেলে পাঁচটি শতরান করেছেন। এটি ছিল ভারতীয়দের মধ্যে এই বছরে সর্বোচ্চ। কারণ ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা চলতি বছরে টেস্টে দুটি এবং ওডিআই ফরম্যাটে একটি, সব মিলিয়ে তিনটি রান করেছেন। কিন্তু এদিন শুভমান পেছনে ফেলে দিলেন কোহলিকে। চলতি বছরে ৩৬টি আন্তর্জাতিক ইনিংস খেলে ভারতের জার্সিতে ৬টি শতরান করেছেন তিনি। বিশ্বকাপের আগে দুই তারকার ফর্মে থাকাটা ভারতের জন্য নিঃসন্দেহে সুখবর।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর