ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে খারাপ খবর পেলেন শুভমান গিল! এই কাজ না করলে টপকে যাবে পাকিস্তান

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ ভারতীয় দল (Indian Cricket Team) ইংল্যান্ডের বিরুদ্ধে (India vs England) মাঠে নামার আগে নিজেদের প্রস্তুতি পুরোদমে করে নিয়েছে। মাঝে আর মাত্র রয়েছে একটা দিন। ইংল্যান্ড ম্যাচ বিশ্বকাপের (2023 ODI World Cup) জন্য শুভমান গিলদের (Shubman Gill) কাছে খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচটি জিততে পারলে তাদের সেমিফাইনালে ওঠা নিশ্চিত হয়ে যাবে। অপরদিকে ইংল্যান্ডের কাছেও সেই ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ ভারতের কাছে হারলে তারা আনুষ্ঠানিকভাবে এইবারের বিশ্বকাপ জয়ের দৌড় থেকে বিদায় নিয়ে নেবে। কতবারের বিশ্ব চ্যাম্পিয়নদের কাছে সেমিফাইনাল অবধিও পৌঁছাতে না পারাটা খুব একটা সম্মানের বিষয় হবে না।

চলতি বিশ্বকাপে ভারতীয় দলের মূল শক্তি হলো ভারতের টপ অর্ডার। প্রায় প্রতি ম্যাচে অসাধারণ ব্যাটিং করছে শুরুর দিকের ব্যাটাররা। তার মধ্যে রোহিত, কোহলিরা এতটাই ভালো ছন্দ রয়েছো নিজের শুভমান গুলকে কিছুটা ফিকে দেখাচ্ছে। যদিও চলতি বিশ্বকাপে ডেঙ্গুর জন্য প্রাথমিকভাবে মাঠে নামতে না পারলেও পাকিস্তান ম্যাচ থেকে মাঠে ফিরেছেন গিল।

gill 2000

এরমধ্যে শুধুমাত্র বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে শুভমান গিল ৫০ রানের গণ্ডি টপকাতে পেরেছেন। পাকিস্তানের বিরুদ্ধে ভালো শুরু করেও তিনি আউট হয়েছিলেন ১৬ রান করে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে যখন তিনি লকি ফার্গুসনের শিকার হন তখন তার নামের পাশে রয়েছে ২৬। ইংল্যান্ডের বিরুদ্ধে আবারও একটা বড় ইনিংস খেলতে চাইবেন তিনি।

আরও পড়ুন: ইংল্যান্ডকে চমকে দেওয়ার জন্য এই বিশেষ চাল দেবে রোহিত! পাকিস্তানকেও টপকাতে পারবে না রুটরা

আর তেমনটা তাকে করতেই হবে। কারণ নয়তো তাকে টপকে যেতে পারেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। চলতি টুর্নামেন্টে খুব একটা ভালো ছন্দ না থাকলেও তিনটি হাফ সেঞ্চুরি করেছেন বাবর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫০ রান করা মাত্র তিনি ছুঁয়ে ফেলেছেন শুভমান গিলকে।

আরও পড়ুন: হার্দিক পান্ডিয়ার পরিবর্ত পেয়ে গেলেন রোহিত! পরের ম্যাচে এই নতুন বোলারই ম্যাচ জেতাবে ভারতকে

২০২৩ সালে ওডিআই ফরম্যাটে ৫০ বা তার বেশি রান সবচেয়ে বেশিবার করার রেকর্ডে শুভমান গিলের নামেই ছিল। ১১ বার এই বছর তিনি পঞ্চাশের গণ্ডি পেরিয়ে গিয়েছেন ওডিআই ফরম্যাটে। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হাফ সেঞ্চুরি করা মাত্র তাকে ছুঁয়ে ফেলেছেন বাবর আজমও। ইংল্যান্ডের বিরুদ্ধে একটা ভালো ইনিংস খেলতে পারলে ফের তাকে টপকে যাবেন শুভমান।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর