টাইমলাইনভারতকলকাতা

সপ্তাহের প্রথম দিনেও অব্যাহত সোনার দামের পতন, ঠোঁটের কোণে এক চিলতে হাসি মধ্যবিত্তের

বাংলাহান্ট ডেস্কঃ সামনেই বিয়ের মরশুম, তার আগেই হু হু করে কমছে সোনার দাম (gold price)। ক্রমাগত নিম্নগামী হয়েই চলেছে সোনার দামের গ্রাফ। মাঝে বেশ কিছুদিন উর্দ্ধমুখী হয়ে ৫০ হাজারের গণ্ডি পার করে ফেলেছিল স্বর্ণ বাজার। তবে গত সপ্তাহ থেকে আবারও নামছে দামের গ্রাফ।

সোনার দামের এই ভারী পতন সোমবার বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত লক্ষ্য করা গেল। সোনার দামের এই পতন দেখে ইতিমধ্যেই তাই দোকানে দোকানে ভিড় জমিয়েছেন ক্রেতারা।

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) একলাফে ৪৮ হাজারের ঘরে এসে দাঁড়িয়েছে, ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৮৮০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৮০০ টাকা। যা গতকালের থেকে প্রতি ১০ গ্রামে কমেছে প্রায় ১৩৯০ টাকা। কলকাতায় ২৪ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম আজকের দাঁড়িয়েছে ৫১৫০ টাকা এবং ১০ গ্রামের দাম ৫১৫০০ টাকা।

দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। আজ দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৮০৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮০৫০ টাকা।

silver gold price on 29 th october in kolkata and other area

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি স্থানে। ১ গ্রাম সোনার আজকের দাম ৪৫৯০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৫৯০০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দাম কমলেও রূপোর দাম কিন্তু বৃদ্ধি পেয়েছে। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬৪.৮০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬৪৮ টাকা।

Back to top button