ক্রিকেটটাইমলাইনখেলা

‘ভারতে এসো ওটাই তোমার শেষ সফর হবে’ টিম পেইনকে সপাটে দিলেন অশ্বিন, দেখুন ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ ভারত ও অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে (India vs Australia test series) বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না। প্রথমে কোয়ারিন্টিন তারপর করোনার কড়া নিয়ম বিধি নিয়ে দুই বোর্ডের লড়াই। তারপর নতুন বিতর্ক সৃষ্টি হয়েছে ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশ্যে বর্ণবৈষম্য মন্তব্য যা ছাড়িয়ে গিয়েছে সমস্ত বিতর্ককে। তবে এখানেই থেমে নেই অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। তারপরেও লাগাতার ভারতীয় ক্রিকেটারদের নানানভাবে স্লেজিং করে যাচ্ছে অজিরা।

তৃতীয় টেস্টের পঞ্চম দিনে ব্যাপক বাদানুবাদে জড়িয়ে পড়লেন ভারতীয় ব্যাটসম্যান রবিচন্দ্রন অশ্বিন এবং অজি অধিনায়ক টিম পেইন। উইকেটের পেছনে থেকে লাগাতার ভারতীয় ব্যাটসম্যানদের উদ্দেশ্য করে নানান অশ্রাব্য ভাষা ব্যবহার করছেন টিম পেইন। যা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।  পঞ্চম দিনে ভারতীয় ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা এবং ঋষভ পন্থ আউট হওয়ার পর যখন অস্ট্রেলিয়ার জয়ের জন্য দরকার মাত্র পাঁচটি উইকেট এবং অস্ট্রেলিয়া জিততে মরিয়া হয়ে উঠেছে সেই সময় ক্রিজে অপ্রতিরোধ্য হয়ে উঠেছিলেন ভারতের দুই ব্যাটসম্যান রবীচন্দ্রন অশ্বিন এবং হনুমা বিহারি। এই দুজনের আঠার মত ক্রিজে লেগে থাকার কারণে জেতা ম্যাচ মাঠে ফেলে আসতে হল অজিদের এবং কার্যত হারাতে বসা ম্যাচ ড্র করে অজিদের উচিত শিক্ষা দিল ভারত।

ভারতীয় ব্যাটসম্যানদের আউট করতে না পারার হতাশা যত বাড়ছিল ততই উইকেটের পিছন থেকে অজি অধিনায়ক টিম পেইন ভারতীয় ব্যাটসম্যানদের উত্ত্যক্ত করার চেষ্টা করছিল।
স্ট্যাম্প মাইকে পেইনকে বলতে শোনা যায়, “গাব্বায় অশ্বিন তোমার অপেক্ষায় রইলাম।” যার পাল্টা দিতে ছাড়েননি অশ্বিন। অশ্বিন বলেন, ” ঠিক যেভাবে তোমাকে ইন্ডিয়াতে পাওয়ার অপেক্ষায় রয়েছি আমরা। ওটাই হয়তো তোমার শেষ সফর।”

Back to top button