fbpx
কলকাতাটাইমলাইনতথ্যপ্রযুক্তিপশ্চিমবঙ্গ

ফেসবুকে আলাপ করতে রাজি না হওয়ায় বিকৃত ছবি পোস্ট করে ব্ল্যাকমেল কলকাতার যুবতীকে

বাংলাহান্ট ডেস্কঃ ইন্টারনেট  বিশ্বব্যাপী বৃহৎ কম্পিউটারের নেটওয়ার্ক ( Inter-nation Computer Network Service). ব্যাক্তিগত এবং প্রাতিষ্ঠানিক সমস্তরকম তথ্য,ছবি, ভিডিও ও অন্যান্য সবকিছুই কিছু কম্পিউটার ইন্টারনেটের মাধ্যমে একে অপরের সাথে অতি দ্রুতার সাথে যোগাযোগ স্থাপন ও তথ্য আদান-প্রদান করতে পারে। আর যোগাযোগ বিপ্লবের সূত্রেই সারা বিশ্বকে হাতের মুঠোয় নিয়ে এসেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমের মাধ্যমে যেমন আমাদের বন্ধুত্বের পরিসর বাড়াতে পারি। তেমনই এই সামাজিক যোগাযগ মাধ্যমে রয়েছে এমন অনেকে যারা এই মাধ্যমকে কাজে লাগিয়ে অপরাধও করে। এই ধরনের অপরাধের মধ্যে প্রথম সারির একটি যৌনতা বিষয়ক।অনেকেই সোস্যাল মিডিয়ায় নানা রকম যৌনতা বিষয়ক মেসেজ করে মেয়েদের উত্যক্ত করেন। কখনো কখনো চলে ছবি ডাউনলোড করে সফটওয়ারের মাধ্যমে বিকৃত করে শেয়ার করাও।

কলকাতার জনৈক মহিলার অভিযোগ, এক ব্যক্তি তাঁর social-media থেকে ছবি সংগ্রহ এবং বিকৃত করে নগ্ন ছবি পোস্ট করে ক্রমাগত ব্ল্যাকমেল করছে তাঁকে।অভিযুক্তের সঙ্গে ফেসবুকে আলাপ তাঁর ফেক আইডি দিয়ে চালানো হত এই আকাউন্ট। অভিযোগ বন্ধুত্ব স্থাপনের জন্য বার বার অনুরধ করলেও তিনি বন্ধুত্ব করতে রাজি হননি। আক্রোশে তাঁর ছবি বিকৃত করে সেই ছবি পোষ্ট করেন অভিযুক্ত।

দক্ষিণ কলকাতার আনন্দপুরের বাসিন্দা এই মহিলা স্থানীয় থানায় অভিযোগ করার পাশাপাশি অভিযোগ দায়ের করেছেন পুলিশের সাইবার টিমের কাছেও। পুলিশ ইতিমধ্যেই অভিযুক্তের ফেসবুক অ্যাকাউন্ট ব্লক করার নির্দেশ দিয়েছে ফেসবুক  কর্তৃপক্ষকে। অভিযুক্তকে ধরার চেষ্টায় ইতিমধ্যেই সাইবার সেল বিশেষজ্ঞ রা তদন্ত শুরু করেছেন।

 

Back to top button
Close
Close