টাইমলাইনপশ্চিমবঙ্গ

‘প্লাস্টিক তৈরি হচ্ছিল নাকি বোমা তৈরি হচ্ছিল?’ মালদায় বিস্ফোরণের ঘটনায় NIA তদন্তের দাবি জানালেন সৌমিত্র খাঁ

বাংলাহান্ট ডেস্কঃ মালদার বিস্ফোরণ কাণ্ডে ফিরহাদ হাকিমকে (Firhad Hakim) আক্রমণ করলেন সৌমিত্র খাঁ (soumitra khan)। প্লাস্টিক কারখানায় কি তৈরি হচ্ছিল, বলে চাইলেন NIA তদন্ত। মালদার কালিয়াচক থানার সুজাপুরে প্লাস্টিক কারখানায় বৃহস্পতিবার এক ভয়াবহ দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে, দুর্গাপুরে সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করলেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।

মালদায় বিস্ফোরণ
বৃহস্পতিবার মালদার সুজাপুরে এক প্লাস্টিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। ঘটনাস্থলে উপস্থিত থাকা ৮ জন শ্রমিক গুরুতর আহত হন এবং তাদের মধ্যে ৫ জন শ্রমিক প্রাণ হারান। বিস্ফোরণের তীব্রতা বেশি থাকায় উড়ে যায় কারখানার চাল এবং মৃত শ্রমিকদের দেহ ছিন্ন ভিন্ন হয়ে চারিদিকে ছড়িয়ে যায়। আহতদের মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ক্ষতিপূরণ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী
মালদার এই ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ও আহতদের পরিবারদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেন। এমনকি সেখানে পরিস্থিতি খতিয়ে দেখতে হেলিকপ্টারে করে গিয়েছিলেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

সৌমিত্র খাঁর আক্রমণ
এই বিষয়ে ফিরহাদ হাকিমকে আক্রমণ করে সৌমিত্র খাঁ বলেন, ‘এটা লজ্জার বিষয়! যে মালদায় বোম বানাতে গিয়ে ৫ জন শ্রমিক প্রাণ হারানোয় সেখানে ফিরহাদ হাকিম যাচ্ছেন। কিছুদিন আগেই একটা টোটগাড়িতে বিস্ফোরণে চালকের দেহ ছিন্নভিন্ন হয়ে যায়। কিন্তু পুলিশ সেই ঘটনাকে ধামাচাপা দিয়ে দেয়’।

এরপর তিনি আরও বলেন, ‘কিছুদিন আগেই মেটিয়াব্রুজকে মিনি পাকিস্তান বলেছিলেন ফিরহাদ হাকিম। তবে এখন মালদায় গিয়ে তিনি কি প্রমাণ লোপাট করতে চেয়েছেন, সেটার তদন্ত চাই আমরা। বারবার পশ্চিমবঙ্গে জঙ্গি পালিতের অভিযোগ উঠেছে। কিন্তু আজকে এই কারখানায় প্লাস্টিক তৈরি হচ্ছিল, নাকি বোম তৈরি হচ্ছিল তাঁর জন্য আমরা NIA তদন্তের দাবি করেছি’।

Back to top button