ক্রিকেটখেলাটাইমলাইন

সৌরভ গাঙ্গুলির অনুরোধ রাখলো ক্রিকেট অস্ট্রেলিয়া, করোনাকালেও পরিবার সঙ্গে রাখতে পারবে বিরাটরা

বাংলা হান্ট ডেস্কঃ আইপিএল (IPL) শেষ হওয়ার পরেই অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ভারতীয় দল (Indian cricket team)। এই অস্ট্রেলিয়া সফরে টিটোয়েন্টি, ওয়ানডে এবং টেস্ট সিরিজ মিলিয়ে প্রায় আড়াই মাসের সফরে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। যেহেতু এই মুহূর্তে বিশ্বজুড়ে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে সেই কারণে ক্রিকেটারদের সুরক্ষার কথা মাথায় রেখে ক্রিকেটারদের সাথে পরিবার না নিয়ে যাওয়ার কথা জানিয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। কিন্তু তারপর বেশ কিছু সিনিয়র ক্রিকেটার বেঁকে বসেন তারা দাবি জানান পরিবার সঙ্গে নিয়ে যাওয়ার। অবশেষে তাদের কথা ভেবে পরিবার নিয়ে যাওয়ায় ক্ষেত্রে সম্মতি দিল বিসিসিআই।

আইপিএলে অনেক ক্রিকেটার পরিবার নিয়ে যায় নি। তারপরই আড়াই মাসের অস্ট্রেলিয়া সফর রয়েছে সব মিলিয়ে প্রায় ছ’মাস পরিবার ছাড়া থাকতে হবে অনেক ক্রিকেটারকে। এছাড়াও রয়েছে কোয়ারেন্টাইনের মানসিক চাপ। সেই কারণেই ক্রিকেটারদের মানসিক সুস্থতার কথা মাথায় রেখে পরিবার নিয়ে যাওয়ার অনুমতি দেয় বিসিসিআই।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এই প্রসঙ্গে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের কাছে অনুরোধ জানান। সেই অনুরোধে সাড়া দিয়ে ক্রিকেটারদের সঙ্গে পরিবার নিয়ে যাওয়ার প্রসঙ্গে সম্মতি দেয় অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। এক্ষেত্রে দাদার অনুরোধকেই প্রাধান্য দেওয়া হয়েছিল।

Back to top button