টাইমলাইনখেলাক্রিকেট

সবসময় মাস্ক পড়া সম্ভব নয়, সমালোচকদের জবাব দিয়ে পন্থের পাশে দাঁড়ালেন সৌরভ গাঙ্গুলি

বাংলা হান্ট ডেস্কঃ ইংল্যান্ড সফরে থাকা ঋষভ পন্থ করোনা আক্রান্ত হয়েছেন। তার জেরে বিপাকে পড়েছে ভারতীয় দল। আর তারপর থেকেই অনেকে পন্থকে নানাভাবে দোষারোপ করতে শুরু করেছে। কয়েকদিনের ছুটি পেয়ে ঋষভ পন্থ ইউরো কাপের ম্যাচ দেখতে গিয়েছিলেন সেখানে পন্থকে মাস্কহীন অবস্থায় দেখা গিয়েছে। আর সেই নিয়ে সকলে পন্থের পিছনে পড়েছে। এই বিষয়ে ঋষভ পন্থের পাশে দাঁড়ালেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। তিনি জানালেন সবসময় মাস্ক পড়া সম্ভব নয়।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পর ভারতীয় দলকে 20 দিনের জন্য ছুটি দেওয়া হয়েছিল। সেই সময়টা সকল ক্রিকেটারই নিজেদের মতো করে কাটিয়েছি। ছুটি কাটিয়ে ফের দলে ফেরার সময় দেখা গেছে ঋষভ পন্থ সহ আরও বেশ কয়েকজন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। তারপর থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে কি এই ছুটির সময় ভারতীয় দল করোনা নিয়মবিধি অমান্য করেছিল।

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী বলেছেন, ” ইংল্যান্ডে ইউরো কাপের ম্যাচ কিংবা উইম্বলডন দেখার জন্য মাঠের ভেতর হাজার হাজার দর্শক উপস্থিত ছিল। আমাদের দেশেও বিভিন্ন খেলা শুরু হয়েছে তবে মাঠে দর্শক প্রবেশের অনুমতি নেই। ইংল্যান্ডের নিয়ম পাল্টেছে। ওখানে দর্শকরা মাঠে প্রবেশ করে খেলা দেখতে পারবে। তবে সবার মুখে মাস্ক থাকবে তেমনটা নয়। ইউরো কাপের ফাইনালে 67 হাজার দর্শক মাঠে উপস্থিত ছিল। অনেকের মুখে মাস্ক ছিল না। ভারতীয় দল সেই সময়টাই ছুটিতে ছিল তাই সব সময় মাস্ক পড়ে থাকা সম্ভব নয়”

এছাড়া ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন, ” এবার নিজের সুরক্ষা নিজেকেই নিতে হবে। সরকারিভাবে আর নিয়ম মানতে বাধ্য করা হবে না।”

আগামী 20 ই জুলাই ডারহামে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে চলেছে বিরাটের টিম ইন্ডিয়া। তবে এই মুহূর্তে কোয়ারেন্টিনে থাকার কারণে ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা সহ আরও বেশ কয়েকজন ক্রিকেটার এই ম্যাচে অংশগ্রহণ করতে পারবে না।

Related Articles

Back to top button