খতম দোস্তি! ফোন বন্ধ বিহার কংগ্রেস বিধায়কের! নীতিশের সঙ্গেই পালাবদল? বিপাকে রাহুল-সোনিয়া

   

বাংলা হান্ট ডেস্ক : বিহারের (Bihar) রাজনৈতিক অস্থিরতার মাঝে ফের বড় ঝটকা খেল কংগ্রেস (Congress)। সূত্রের খবর, কংগ্রেসের বেশকিছু বিধায়কের ফোন বন্ধ। এবং আজ শনিবারের মধ্যেই বিহারে মহাগঠবন্ধ ছেড়ে শনিবারই বেরিয়ে যেতে পারেন নীতীশ কুমার (Nitish Kumar)। সেই সাথে ভেঙে যেতে পারে JDU-RJD জোট। সূত্রের খবর, এরপর নীতীশ যোগ দিতে পারেন NDA তে।

বিগত কয়েকদিন ধরেই অস্থির হয়ে রয়েছে বিহারের রাজনৈতিক মহল। মুখ্যমন্ত্রী তথা জনতা দলের (ইউনাইটেড) সভাপতি নীতীশ কুমার ফের একবার তার অবস্থান পরিবর্তন করেছেন এবং বিজেপি নেতৃত্বাধীন NDA-তে ফিরে আসার স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন। তিনি যেকোনও সময় পদত্যাগ করতে পারেন এবং বিজেপির সঙ্গে নতুন সরকার গঠন করতে পারেন।

যে কারণে গতকাল থেকেই দফায় দফায় বৈঠক শুরু করেছে বিহারের সমস্ত রাজনৈতিক দল। দিনকয়েক আগেই বিহারের এই রাজনৈতিক জট নিয়ে BJP নেতা সুশীল মোদী বলেন, ‘যে দরজা বন্ধ হয়ে গিয়েছিল তা ফের একবার খোলা যেতেই পারে। রাজনীতি যে কোনও সময় যে কোনও সুযোগ এবং সম্ভাবনা তৈরি করতে পারে।’

আরও পড়ুন : লোকসভা নির্বাচনের আগে ১০০ টাকার নীচে নামবে পেট্রোলের দাম? প্রকাশ্যে এল বড় খবর

প্রসঙ্গত উল্লেখ্য, এই রাজ্য রাজনৈতিক অনিশ্চিয়তা নিয়ে জল্পনা জোরদার হয় যখন নীতীশ কুমার প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রাজভবনে আয়োজিত জলখাবার অনুষ্ঠানে অংশ নেন। তবে উপ-মুখ্যমন্ত্রী এবং রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) নেতা তেজস্বী যাদব কিন্তু এতে যোগ দেননি। রাজভবনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সিনিয়র নেতা এবং বিধানসভার বিরোধী দলের নেতা বিজয় কুমার সিনহা সহ অন্যান্য দর্শকদের শুভেচ্ছা জানাতে দেখা গেছে।

আরও পড়ুন : চুপিসারে বিয়ের পিঁড়িতে বাম আইনজীবী সায়ন ব্যানার্জি, পাত্রী কে চেনেন? ফাঁস হল আমন্ত্রণপত্র

65b362d585199 nitish kumar is not the first india bloc leader who has shown resentment over failed seat sharing ta 264419890 16x9

এমন পরিস্থিতিতে নীতীশ কুমার রাতারাতি NDA-তে ফিরলে তা ইন্ডিয়া জোটে তা বড়সড় ধাক্কা হতে চলেছে বলে মনে করা হচ্ছে। শুক্রবার এই প্রসঙ্গে অখিলেশ যাদব একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে বলেন, ‘যদি নীতীশ কুমার INDIA জোটে থেকে যেতেন তবে তিনি প্রধানমন্ত্রীও হতে পারতেন।’ যদিও জোটের ভাঙনের কারণ হিসেবে নীতীশ নয়, কংগ্রেসের দিকেই আঙুল তুলছেন সমাজবাদী পার্টি সুপ্রিমো।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর