fbpx
টাইমলাইনভারত

প্রজাতন্ত্র দিবসে নাশকতা চালানোর আগেই সেনার হাতে গ্রেফতার পাঁচ কুখ্যাত জঙ্গি

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীর (Kashmir) পুলিশ জইশ-এ-মহম্মদ (Jaish-e-Mohammed) এর পাঁচ জঙ্গিকে শ্রীনগর থেকে গ্রেফতার করেছে। এই জঙ্গিরা গণতন্ত্র দিবসে (Republic Day) দেশে বড়সড় নাশকতা চালানোর ছক কষছিল। জঙ্গিদের এই ষড়যন্ত্রের কথা কানে আসতেই পুলিশ আর সেনা (Indian Army) যৌথ অভিযান চালিয়ে তাঁদের গ্রেফতার করে। জঙ্গিদের কাছ থেকে হাতিয়ার আর বিস্ফোটক উদ্ধার হয়েছে। গ্রেফতার হওয়া জঙ্গিরা এর আগেও আলাদা আলাদা জায়গায় গ্রেনেড হামলার সাথে যুক্ত ছিল।

এর আগে গতকাল বুধবার কিশতবাড়ের সঙ্ঘ তথা বিজেপি নেতার হত্যাক্রী হিজবুল মুজাহিদ্দিনের টপ কম্যান্ডার হারুন আব্বাস ওয়ানিকে ডোডা এলাকায় সেনা এনকাউন্টারে খতম করে। যদিও এই এনকাউন্টারের সময় অন্য আরেক জঙ্গি পালাতে সক্ষম হয়। এখনো ওই পলাতক জঙ্গির উদ্দেশ্যে তল্লাশি অভিযান চালাচ্ছে সেনা।

মৃত জঙ্গি হারুন আব্বাস ওয়ানির থেকে পুলিশ একে ৪৭, তিনটি ম্যাগাজিন, একে ৪৭ এর ৭৩ রাউন্ড গুলি, একটি চাইনিজ গ্রেনেড আর একটি রেডিও উদ্ধার করেছিল। হারুনের মাথার দাম ১৫ লক্ষ টাকা রেখেছিল সেনা। এই জঙ্গি কিশতবাড় এলাকার সক্রিয় জঙ্গি জাহাঙ্গীরের ঘনিষ্ঠ ছিল।

 

পুলিশ অনুযায়ী, মঙ্গলবার রাতে ডোডা জেলার গুন্দনা এলাকায় জঙ্গি গতিবিধির খবর পাওয়া গেছিল। এরপর পুলিশ আর সেনা সেখানে সংযুক্ত অভিযান চালিয়ে এলাকায় সার্চ অপারেশন শুরু করে। আর তখনই সেনার সাথে হারুন আব্বাসের এনকাউন্টার শুরু হয়। সেনার এনকাউন্টারে মোস্ট ওয়ান্টেড হিজবুল এর কম্যান্ডার হারুন আব্বাস খতম হয়।

Back to top button
Close