ভুলে যান চাকরির চিন্তা! অল্প বিনিয়োগে শুরু করুন ট্রান্সপোর্ট সংক্রান্ত এই ব্যবসাগুলি, হয়ে যাবেন মালামাল

   

বাংলা হান্ট ডেস্ক: যত দিন এগোচ্ছে ততই যুগের সাথে পাল্লা দিয়ে পেশাগত দিকেও বিভিন্ন পরিবর্তন পরিলক্ষিত হচ্ছে। পাশাপাশি, বর্তমান সময়ে অনেকেই গতানুগতিকভাবে চাকরির (Job) পথে আকৃষ্ট না হয়ে বরং ব্যবসার (Business) দিকে ঝুঁকছেন। পাশাপাশি, সঠিকভাবে ব্যবসা শুরুর মাধ্যমে হচ্ছে দুর্দান্ত লাভও। এমতাবস্থায়, আপনিও যদি ব্যবসা শুরু করার কথা ভেবেও কোন ব্যবসা শুরু করবেন সেই বিষয়ে বিভ্রান্তিতে থাকেন সেক্ষেত্রে এই প্রতিবেদনটি আপনাকে সাহায্য করবে।

কারণ, আজ আমরা আপনাকে এমন কিছু দুর্দান্ত ব্যবসায়িক প্রসঙ্গের বিষয়ে জানাবো যেগুলি শুরুর মাধ্যমে আপনি লক্ষ লক্ষ টাকা আয় করতে পারেন। পাশাপাশি বর্তমানে এইসব ব্যবসার চাহিদাও অনেক বেড়ে গেছে। মূলত, আমরা ট্রান্সপোর্ট বিজনেসের বিষয়ে জানাচ্ছি। এমনিতেই, গত কয়েক বছর ধরে দেশের অর্থনীতি দ্রুত গতিতে বেড়েছে। পাশাপাশি, এগিয়ে গিয়েছে ট্রান্সপোর্ট বিজনেসও। আপনি সামান্য বিনিয়োগে এই ব্যবসা শুরু করতে পারেন। পাশাপাশি, গ্রাম বা শহরের যেকোনো জায়গা থেকে এটি শুরু করা যেতে পারে।

দ্রুত গতিতে এগিয়ে চলেছে এই ব্যবসা: বর্তমানে ট্রান্সপোর্ট বিজনেস বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। এই ব্যবসার অর্থ হল গাড়ি, ট্রাক ইত্যাদির মাধ্যমে পণ্য পরিবহণ করা। পাশাপাশি, যাত্রীবাহী গাড়িগুলির মাধ্যমে আপনি যাত্রী পরিবহণও শুরু করতে পারেন। যেহেতু বর্তমান সময়ে আমাদের দেশে যাত্রী সংখ্যা এবং পণ্যের চাহিদা দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে তাই, এই ব্যবসা শুরু করলে খুব সহজেই লাভবান হওয়া যাবে।

আরও পড়ুন: প্রতি কেজির দাম ১,০০০ টাকা! রয়েছে প্রচুর চাহিদাও, এই চাষ শুরু করলে হয়ে যাবেন মালামাল

১. ট্যাক্সি পরিষেবা: বর্তমানে ট্যাক্সি পরিষেবার ব্যবসা খুব দ্রুত এগিয়ে চলেছে। সাধারণত এখন সবাই বাইরে যাওয়ার আগে তাঁদের স্মার্টফোন থেকে Ola বা Uber-এর মতো সংস্থার ট্যাক্সি বুক করেন। যার ফলে তাঁদের যাত্রার সময় কমে যায় এবং আরামদায়ক সফরও পাওয়া যায়। এমতাবস্থায়, আপনার যদি একটি গাড়ি থাকে সেক্ষেত্রে আপনি আপনার গাড়িটিকে ওইরকম কোনো কোম্পানিকে দিয়ে ট্রান্সপোর্ট ব্যবসা করতে পারেন।

আরও পড়ুন: আর নেই চাকরির টেনশন! মাত্র ১০ হাজার টাকায় শুরু করুন এই ব্যবসাগুলি, প্রতিমাসে হবে দুর্দান্ত লাভ

২. কোল্ড চেইন সার্ভিসের ব্যবসা: এটি এমন একটি ট্রান্সপোর্ট পরিষেবা যেখানে সেই জাতীয় পণ্যগুলি সাধারণত পরিবহণ করা হয়, যেগুলি তাপমাত্রার কারণে দ্রুত নষ্ট হয়ে যায়। অর্থাৎ, এক্ষেত্রে পণ্যগুলি নিম্ন তাপমাত্রায় বা শীতলভাবে রাখা হয়। আপনাকে এই ব্যবসায় একটু বেশি বিনিয়োগ করতে হতে পারে। তবে আপনি এটি থেকে খুব ভালো উপার্জন করতে পারবেন।

Start these transport related businesses with little investment

৩. গাড়ি ভাড়ায় নিয়েও এই ব্যবসা শুরু করতে পারেন: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, আপনি গাড়ি ভাড়ায় নিয়েও ব্যবসা শুরু করতে পারেন। সেক্ষেত্রে কোনো ট্যুরিস্ট স্পট বা বড় শহরে গাড়ি চালিয়ে ভালো অর্থ উপার্জন করা যাবে। তবে, মাথায় রাখতে হবে যে, এর জন্য আপনার অবশ্যই একটি ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে এবং পাশাপাশি গাড়ির সমস্ত কাগজপত্রও সঠিক থাকতে হবে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর