কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল SBI, ইন্টারভিউ পাশ করলেই মিলবে মোটা বেতনের চাকরি

   

বাংলা হান্ট ডেস্ক : চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর নিয়ে এসেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংস্থাটি। ক্রেডিট ফিনান্সিয়াল অ্যানালিসিস ও ফ্যাকাল্টি (Executive Education) এর জন্য প্রার্থীদের আহ্বান জানিয়েছেন ব্যাঙ্ক কর্তৃপক্ষ। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। চলুন দেখে নিন আবেদন পদ্ধতি।

বিজ্ঞাপন নম্বরটি দেখে নিন : CRPD/SCO/2023-24/16 ACRPD/SCO/2023-24/15)। এছাড়াও প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য বিশদ বিবরণ সংক্ষেপে দেওয়া হল।

প্রথম পদের নাম : ক্রেডিট ফিনান্সিয়াল অ্যানালিসিস ফ্যাকাল্টি। এই পদের জন্য বয়সসীমা রাখা হয়েছে ২৭ থেকে সর্বোচ্চ ৩৭ বছর।

দ্বিতীয় পদের নাম : ফ্যাকাল্টি (Executive Education)। এক্ষেত্রেও বয়সসীমা রাখা হয়েছে ২৮ থেকে ৫৫ বছর পর্যন্ত।

আরও পড়ুন : SBI গ্রাহকদের জন্য বিরাট সুখবর! নতুন পরিষেবার ঘোষণা ব্যাঙ্কের, লাভবান হবেন কোটি কোটি মানুষ

আবেদনের যোগ্যতা : ক্রেডিট ফিনান্সিয়াল অ্যানালিসিস ফ্যাকাল্টির জন্য আবেদন প্রার্থীকে CA, MBA অথবা PGDM এর কোনও একটি ডিগ্রি পাশ করে থাকতে হবে।

এবং ফ্যাকাল্টি (Executive Education) পদের জন্য আবেদনকারীকে PG+MBA+Ph.D উত্তীর্ণ হতে হবে।

আরও পড়ুন : ইলিশ, চিকেনের পর এবার আলুর দামও আকাশছোঁয়া! বাজারদর দেখে মাথায় হাত ক্রেতাদের 

শূন্যপদ : উভয় পোস্টের জন্যই ১ টি করে শূন্যপদ রয়েছে।

বেতন : ক্রেডিট ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট পদে নিযুক্তরা মাসিক বেতন পাবেন ৬৩,৮৪০-৭৮,২৩০ টাকা। অন্যদিকে ফ্যাকাল্টি (এগজিকিউটিভ এডুকেশন) পদে নিযুক্ত ব্যক্তির বার্ষিক বেতন হবে ২৫-৪০ লক্ষ টাকা।

নিয়োগ পদ্ধতি : এক্ষেত্রে যোগ্য প্রার্থীকে বেছে নেওয়া হবে শর্টলিস্টিং ও ইন্টারভিউয়ের মাধ্যমে। পরীক্ষার/সাক্ষাৎকারের সঠিক তারিখ, সময় ও স্থান যথাসময়ে যোগ্য প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। বাকি তথ্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)-এর অফিসিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে গেলেই পেয়ে যাবেন – https:// www.sbi.co.in।

ব্যাঙ্কে আবেদনের ফি : আবেদন ফি হিসেবে জেনারেল প্রার্থীদের দিতে হবে ৭৫০ টাকা করে। এবং SC/ST/PWD প্রার্থীদের জন্য এই অঙ্ক ১২৫ টাকা ধার্য্য করা হয়েছে। আরও বিস্তারিত জানার জন্য আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপন দেখুন।

আরও পড়ুন : বিদ্যুৎ না থাকলেও ছুটবে মেট্রো, ভারতে প্রথম কলকাতায় আসছে নয়া প্রযুক্তি!

SBI বিশেষজ্ঞ ক্যাডার নিয়োগ ২০২৩ আবেদন প্রক্রিয়া : আগ্রহী ও যোগ্য প্রার্থীরা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)-এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। https://www.sbi.co.in

আবেদনপত্র এবং ফি জমা দেওয়ার পর একটি রেজিস্ট্রেশন নম্বর সহ সিস্টেম জেনারেটেড স্লিপ কম্পিউটার স্ক্রিনে দেখতে পারবেন। এটির একটি প্রিন্ট আউট বের করে নিজের কাছে রেখে দেবেন। এখনও পর্যন্ত কোন হার্ডকপি পাঠানোর প্রয়োজন নেই।

state bank of india

আবেদনের তারিখ : ০৮/০৮/২০২৩ থেকে আগামী ২৯/০৮/২০২৩ পর্যন্ত চলবে এই অনলাইন আবেদন প্রক্রিয়া।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর