নকল-অনুভূতিহীন শ্রেয়া ঘোষালের গলা! গায়িকা সুচিত্রার দাবিতে তোলপাড় সঙ্গীতজগৎ

   

বাংলা হান্ট ডেস্ক: ভারতীয় সংগীত জগতে (Indian Music Industry) গায়িকা তো অনেকেই রয়েছেন, কিন্তু বছরের পর বছর ধরে শ্রেয়া ঘোষালের (Shreya Ghoshal) মত ধারাবাহিকভাবে বলিউডে রাজপাট সামলেছেন খুব কম গায়িকা। স্বয়ং দেবী সরস্বতীর আশীর্বাদধন্যা শ্রেয়া। তাই তাঁর কণ্ঠেও দেবী সরস্বতীর বাস।

তাঁর গান শুনে এমনি এমনিই ঘন্টার পর ঘন্টা পার করে ফেলতে পারেন সংগীতপ্রেমীরা। কোকিলকণ্ঠী শ্রেয়ার গানের জাদুতে বুঁদ আট থেকে আশি সকলেই। তাই বলা হয় লতা মঙ্গেশকর কিংবা আশা ভোঁসলের পরবর্তী জামানায় সংগীত জগতের সুযোগ্য উত্তরসূরি তিনি।

প্রথমসারির গায়িকা হিযাবে দীর্ঘদিনের কেরিয়ারে একের পর এক সুপারহিট গান উপহার দিয়ে বারবার ভক্তদের মন জয় করেছেন তিনি। বাংলা, কিংবা  হিন্দির পাশাপাশি শ্রেয়া গান করেছেন দক্ষিণী সিনেমাতেও। তাঁর সুরের মূর্ছনা আটকে থাকেনি শুধু ভারতেই।দেশের গণ্ডি ছাড়িয়ে বিদেশের মাটিতে গান গেয়েও অসংখ্য অনুরাগীর মন জয় করেছেন তিনি।

Music

জাতীয় থেকে আন্তর্জাতিক বহু পুরস্কার পেয়েছেন এই বাঙালি গায়িকা। তবে সাফল্যের শীর্ষে থেকেও বরাবরই মাটিতে পা রেখে চলেন শ্রেয়া। আজ পর্যন্ত অহংকার শব্দটাই ছুঁতে পারেনি গায়িকাকে। কিন্তু এবার তাঁর বিরুদ্ধেই  উঠল এক গুরুতর অভিযোগ।যা শুনলে চমকে উঠবেন যে কেউ।

আরও পড়ুন: TRP লিস্টে নাকানিচোবানি অবস্থা জি বাংলার এই সিরিয়ালের! মাত্র দেড় মাসেই খেল খতম

সম্প্রতি এক সাক্ষাৎকারে তামিল গায়িকা তথা রেডিও জকি সুচিত্রা রামাদুরাই-র (Suchitra Ramadurai) দাবি শ্রেয়া ঘোষালের কণ্ঠস্বর নাকি পুরোপুরি নকল। এদিন বিস্ফোরক দাবি করে সুচিত্রার জানিয়েছেন ‘শ্রেয়া ঘোষালের কণ্ঠস্বর ভুয়ো। শ্রেয়ার কণ্ঠে কোনও অনুভূতি নেই। তবে গানে পারফেকশন আনার একটা চেষ্টা করেন’।

এই ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। শ্রেয়ার মতো এমন একজন উঁচু দরের শিল্পী সম্পর্কে সুচিত্রার এমন আলপটকা মন্তব্য একেবারেই মানতে পারছেন না কেউ। শ্রেয়ার বিরুদ্ধে এমন ভিত্তিহীন অভিযোগ করতেই সুচিত্রাকে এক হাত নিয়েছেন শ্রেয়ার ভক্তরা।

 

View this post on Instagram

 

A post shared by (@shreyaghoshal__fandom)

এমনই এক অনুরাগী ক্ষোভ উগড়ে দিয়ে লিখেছেন ‘প্রথমবার মিউজিক ইন্ডাস্ট্রিতে কেউ শ্রেয়াকে নিয়ে কিংবা তাঁর গায়েকিকে নিয়ে এমন নেতিবাচক মন্তব্য করলেন। অবাক করা ঘটনা।’  আরো একজন সুচিত্রাকেই খোঁচা দিয়ে লিখেছেন ‘কে এই মহিলা? কি যোগ্যতা আছে শ্রেয়া ঘোষালকে নিয়ে এই মন্তব্য করার? সবটাই লাইম লাইটে আসার জন্য করছেন।’ তবে এই প্রথম শ্রেয়া ঘোষালকে নিয়েই নয় এর আগেও শাহরুখ খান করণ  জোহারকে নিয়েও ভয়ানক মন্তব্য করেছেন সুচিত্রা।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর