ঐতিহাসিক! এবার বাংলায় লক্ষ লক্ষ কণ্ঠে গীতাপাঠ, থাকতে পারেন মোদীও, কোথায় হচ্ছে জানেন?

   

বাংলা হান্ট ডেস্কঃ ডিসেম্বরেই লক্ষ কণ্ঠে গীতাপাঠের (Geeta Path) আয়োজন করা হচ্ছে বাংলায়। গীতা জয়ন্তী উপলক্ষে আগামী ২৪ ডিসেম্বর মহানগরে এই অভিনব উদ্যোগ নিয়েছে, অখিল ভারতীয় সংস্কৃত পরিষদ, সংসকৃতি সংসদ ও মতিলাল ভারত তীর্থ সেবা মিশন আশ্রম। উক্ত অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকুক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এমনটাই চাইছে বঙ্গ বিজেপি (BJP)। আর সেই ঐতিহাসিক অনুষ্ঠানে নমোকে আমন্ত্রণ জানানোর জন্য শুক্রবার সকালে কলকাতা বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশে রওনা দিলেন সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)।

এদিন সাধু-সন্তদের এক প্রতিনিধি দলকে সঙ্গে করে রাজধানী পাড়ি দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। সূত্রের খবর আজই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার কথা রয়েছে সুকান্তর। সেই সাক্ষাতেই প্রধানমন্ত্রীকে এই বিশেষ অনুষ্ঠানে পা রাখার জন্য আমন্ত্রণ জানাবেন তিনি।

২৪ ডিসেম্বর সকাল ৯টায় এই অনুষ্ঠানের শুভ সূচনা হবে ২০ হাজার ৮টি শঙ্খধ্বনির মাধ্যমে। হাতে মাত্র এক মাস মতো সময়। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। আয়োজকেরা জানিয়েছেন, এই বিশেষ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য রাষ্ট্রপতি থেকে প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী ও বাংলার সমস্ত বিধায়কদের আমন্ত্রণ জানানো হবে। ব্রিগেডে বসবে এই গীতাপাঠের আসর।

এদিন দিল্লি রওনা দেওয়ার পথে সুকান্ত মজুমদার বলেন, “সনাতন ধর্মের বিভিন্ন মঠ ও মন্দিরে তরফ থেকে একটি সংস্থা গঠন করা হয়েছে। আগামী মাসে এক লাখ কণ্ঠে গীতাপাঠের উদ্যোগ নিয়েছে সেই সংস্থা। সেই বিশেষ অনুষ্ঠানের বার্তা নিয়েই আজ সংস্থার প্রতিনিধিদের সঙ্গে করে আমি দিল্লি যাচ্ছি।”

sukanta delhi

আরও পড়ুন: দুমাসেই খুলবে ‘মুখোশ’! SSC নিয়োগ দুর্নীতিতে নতুন বেঞ্চ গড়ল হাইকোর্ট, ED-CBI-কে টাইট ডেডলাইন

 

বঙ্গ বিজেপি সভাপতি আরও বলেন, “কলকাতায় আয়োজিত সেই বিশেষ অনুষ্ঠানে যাতে প্রধানমন্ত্রী পদার্পন করেন সেই আমন্ত্রণ জানাতেই আজকের দিল্লিযাত্রা।” এই বিশেষ কর্মসূচীকে সম্পূর্ণ অরাজনৈতিক এবং ধর্মীয় অনুষ্ঠান বলা হলেও লোকসভা ভোটের ঠিক আগে এ যে বিজেপিকে বাড়তি অক্সিজেন যোগাবে, সে নিয়ে কোনও দ্বিমত নেই ওয়াকিবহাল মহলে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর