“সবকটা বোকা****** !”, ভারতীয় দল জেতার পর রেগে আগুন হয়ে মন্তব্য সুনীল গাভাস্কারের

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) চলতি বিশ্বকাপে (2023 ODI World Cup) প্রথমবার বিপত্তির মুখোমুখি পড়েছিল আজ। রোহিত শর্মা ও শুভমান গিলের আগ্রাসী ব্যাটিংয়ের পরে জোড়া শতরান করেন বিরাট কোহলি এবং শ্রেয়স আইয়ার। কিন্তু তারপরেও দলকে চাপে ফেলে দিয়েছিল নিউজিল্যান্ড অধিনায়ক উইলিয়ামসন এবং তারকা ক্রিকেটার ড্যারেল মিচেলের একটি চোখ ধাঁধানো পার্টনারশিপ। ৩৯৭ রানের টার্গেট দেওয়ার পরেও যখন ভারতীয় দলের হারের সম্ভাবনা জোরালো হয়ে উঠছিল ঠিক তখনই পরিত্রাতা হিসেবে হাজির হন মহম্মদ শামি (Md Shami)।

আজ দ্বিতীয় ইনিংসে লড়াই হয়েছিল শামি বনাম গোটা নিউজিল্যান্ড দলের। আর সেই লড়াইয়ে সামান্য ক্ষতবিক্ষত হলেও ৭ উইকেট নিয়ে কিউয়িদের স্বপ্নভঙ্গ করে ভারতকে জয় এনে দেন তারকা ফাস্ট বোলার। বিশ্বকাপের ইতিহাসে কোনও ভারতীয় বোলারের সেরা পারফরম্যান্স এটি। সেই সঙ্গে তিনি দ্রুততম ক্রিকেটার হিসেবে ওডিআই বিশ্বকাপে ৫০ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন। আপাতত অ্যাডাম জাম পাকে টপকে ফাইনালের আগে তিনি হলেন সর্বোচ্চ উইকেট সংগ্রাহক চলতি টুর্নামেন্টে। অথচ তিনি ভারতীয় দলের প্রথম ম্যাচগুলিতে মাঠেই নামেননি।

team india 2023 wc

অনেকেই প্রশ্ন করছেন এটি কোন ভারতীয় ক্রিকেটারের বিশ্বকাপের মঞ্চে সেরা পারফরম‍্যান্স কিনা। মাত্র ছয় ম্যাচ খেলে তিনি যা করে দেখিয়েছেন সেটা সত্যিই অভাবনীয়। শামি এই কাজটা করেছেন ভারতের মাটিতে যেখানে পিচ সাধারণত ব্যাটিং অথবা স্পিন বান্ধব হয়ে থাকে। আজকের ম্যাচের আগেও অনেকে অভিযোগ তুলেছিলেন যে ভারতীয় দলকে সুবিধা দেওয়ার জন্য ইচ্ছাকৃত বিসিসিআইয়ের আগে ব্যবহৃত একটি উইকেটে ম্যাচ আয়োজন করছে। যদিও আইসিসির নিয়ম হচ্ছে একটি সম্পূর্ণ নতুন উইকেটে সেমিফাইনালের মত গুরুত্বপূর্ণ ম্যাচ খেলা।

আরও পড়ুন: ঝগড়া অতীত! সচিনের রেকর্ড ভাঙার পর বিরাট কোহলিকে কোন সম্মান দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়?

কিন্তু উইলিয়ামসন এবং ড‍্যারেল মিচেল প্রমাণ করে দিয়েছেন যে একটু ঠিকঠাক ব্যাটিং করলে এই পিচেও রান পাওয়া সম্ভব। স্পিনাররা আজ বাড়তি সুবিধা পেয়েছেন এমনটা কেউই বলবে না। তাই পিছিয়ে যারা অভিযোগ করছিলেন তাদেরকে আজ ম্যাচের শেষে পাল্টা দিয়েছেন সুনীল গাভাস্কার।

আরও পড়ুন: প্রথম ৫ ওভারের মধ্যেই বিশ্বরেকর্ড রোহিতের! নিউজিল্যান্ডের কোমর ভেঙে দিলেন হিটম্যান

ভারতীয় বিশ্বজয়ী প্রাক্তন ওপেনার ম্যাচের শেষে বলেছেন, “সেই বোধ বুদ্ধিহীন মানুষ যারা বলছিলেন যে ভারতকে সুবিধা দেবার জন্য উইকেট পরিবর্তন করা হয়েছে তারা এবার চুপ করুক। বিরক্তিকর কথাবার্তা। পিচ দুটো দলের জন্যই সমান ছিল।” তবে ভারতের দলের ক্রিকেটাররা এইসব বিতর্কের মধ্যে আর না জড়িয়ে ১৯ তারিখ ফাইনাল জয়ের চিন্তায় মগ্ন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর