টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

টিম ইন্ডিয়ার কোন খেলোয়াড় সবচেয়ে চালাক, জানালেন গাভাস্কার

বাংলা হান্ট ডেস্কঃ সাম্প্রতিক ভারত ইংল্যান্ড সিরিজে যদি কোন একজন খেলোয়াড়ের নাম করতে হয় যিনি একা হাতে ম্যাচ ঘুড়িয়ে দিয়েছেন তাহলে ভারতের ক্ষেত্রে অবশ্যই সামনে উঠে আসবে জাসপ্রিত বুমরার নাম। লর্ডস হোক বা ওভাল লাল বল হাতে যে দুরন্ত পারফরম্যান্স দিয়েছেন তিনি তার জেরেই কার্যত ম্যাচ আরও সহজ হয়ে গেছে ভারতের জন্য।

অলি রবিনসনের পর এই সিরিজে সবচেয়ে বেশি ১৮ টি উইকেট তুলে নিয়েছেন বুমরাই। এমনকি ব্যাট হাতেও ৮৭ রানের গুরুত্বপূর্ণ যোগদান রেখেছেন তিনি। তার লর্ডসের সেই ইনিংসের কথা ভুলতে পারবেন না কেউই। কার্যত যে পর্যায় থেকে শামির সঙ্গে পার্টনারশিপ গড়ে তোলেন তিনি তা না হলে ম্যাচ হারতেও হতে পারত ভারতকে।

এই কারণেই এবার বুমরার প্রশংসায় পঞ্চমুখ হলেন প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাস্কার।সোনি স্পোর্টসের এক আলোচনায় তিনি বলেন “বুমরা একজন চালাক বোলার। তিনি এমন একজন খেলোয়াড় যিনি দিন দিন আরও ভাল হয়ে উঠছেন। সেটা বোলিং হোক বা ব্যাটিং। লর্ডস টেস্টে তিনি দলের জন্য কত গুরুত্বপূর্ণ রান করেছেন তা আপনি দেখছেন না। ফিল্ডার হিসেবেও উন্নতি হয়েছে তার। তিনি এমন একজন খেলোয়াড় যার উপর আপনি নির্ভর করতে পারেন। আপনি বুমরাকে যেকোন পরিস্থিতিতে বোলিং করতে পাঠান এবং তিনি বলবেন ঠিক আছে – আমি আপনাকে উইকেট এনে দিচ্ছি।”

গাভাস্কারের এও বলেন যে, তিনি মনে করেন সাদা বলে বুমরার ভালো বোলিংই তার জন্য টেস্ট ক্রিকেটকে আরও সহজ করে তুলেছে। যেহেতু সীমিত ওভারে বুমরা দারুণ বোলিং করেন তাই লাল বল যখন আরও বেশিক্ষণ সুইং করে তাতে আরও সুবিধা হয়। তিনি বলেন লাল বলের সীম আরও বেশিক্ষণ শক্ত থাকে, সাদা বলের তুলনায় সাইনও বজায় থাকে অনেক বেশি সময় অবধি আর সেই কারণেই বোলারদের সুইং করতে সুবিধা হয়।

 

Related Articles

Back to top button