আফ্রিকায় উজ্জ্বল সূর্য, বিশ্বজয়ী অস্ট্রেলিয়ান তারকার বিরাট রেকর্ড ভাঙলেন স্কাই!

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানেন এই মুহূর্তে বিরাট কোহলির (Virat Kohli) মতন সিনিয়র ভারতীয় ক্রিকেটাররা সীমিত ঘরের ক্রিকেট থেকে নিজেদের দূরে রাখছেন। সিনিয়র ক্রিকেটাররা না থাকায় এই মুহূর্তে ভারতের টি-টোয়েন্টি দলকে (Indian Cricket Team) নেতৃত্ব দিচ্ছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরের (India’s tour of South Africa) প্রোটিয়াদের বিরুদ্ধে (South Africa vs India) প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। কিন্তু দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে কঠিন পরিস্থিতিতে ব্যাটিং করতে নেমে জ্বলে উঠলো স্কাইয়ের ব্যাট।

   

দুই তরুণ ভারতীয় ওপেনার অত্যন্ত দ্রুত ড্রেসিংরুমে ফেরার পর কঠিন পরিস্থিতিতে ব্যাটিং করতে এসেছিলেন সূর্যকুমার। তাই আজ নিজের স্বাভাবিক প্রাণবন্ত খেলা খেলেননি তিনি। নিজেকে কিছুটা সময় দিয়ে তারপর আক্রমণ শুরু করেছিলেন এবং নিজের ট্রেডমার্ক ভঙ্গিতে বেশ কিছু ক্ষেত্রে বলকে গ্যালারির রাস্তা দেখান।

শেষপর্যন্ত তিনি ৩৬ বলে পাঁচটি চার এবং তিনটি ছক্কা সহ ৫৬ রান করেন। তাব্ৰাইজ সামসির দ্বারা আউট হওয়ার আগে তিনি ছুঁয়ে ফেলেছিলেন বিরাট কোহলির একটি বড় টি-টোয়েন্টি রেকর্ড। তার ক্ষেত্রে এই বিশেষ রেকর্ডের ব্যাপারটি আরও গুরুত্বপূর্ণ কারণ গোটা কেরিয়ার জুড়ে তিনি বিরাট কোহলির মতো তিন নম্বরে ব্যাটিং করেননি।

kohli sky

আজ দ্রুততম ভারতীয় ক্রিকেটার হিসেবে ২০০০ রান সম্পূর্ণ করলেন তিনি। তবে এর আগে এই রেকর্ডটি এককভাবে ছিল বিরাট কোহলির নামের পাশে। টি-টোয়েন্টি ফরম্যাটে দুই ভারতীয় মহাতারকাই ৫৬ ম্যাচ খেলে এই কাজ করেছিলেন। তবে বিশ্ব ক্রিকেটের হিসেবে এই রেকর্ডটা এখনো অবধি শুধুমাত্র পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজমের (৫২) নামের পাশে আছে।

তবে শুধুমাত্র ডেলিভারির দিক দিয়ে দেখতে গেলে সূর্যকুমার যাদব দ্রুততম ক্রিকেটার হিসেবে এই রেকর্ড ছুঁয়েছেন। তার আগে এই রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক অ্যারন ফিঞ্চের নামের পাশে। টি-টোয়েন্টি ফরম্যাটে ১২৮৩ বল খেলে ওই রেকর্ড গড়েছিলেন তিনি। স্কাই এই কাজ করলেন ১১৬৪ বল খেলে।