জীবনের প্রথম আন্তর্জাতিক হাফসেঞ্চুরি রিঙ্কুর! বিশেষ দিনে ছক্কা মেরে ভাঙলেন মিডিয়া বক্সের কাঁচ

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতের দক্ষিণ আফ্রিকা সফরের (India’s tour of South Africa) টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচে টসে জিতে দক্ষিণ আফ্রিকা প্রথমে ভারতকে ব্যাটিং করতে পাঠিয়ে দুই ওপেনার দ্রুত আউট হয়ে ফেরার পর অধিনায়ক সূর্যকুমারের (Suryakumar Yadav) সাথে মিলে আজ টি-টোয়েন্টি ফরম্যাট তথা আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম হাফসেঞ্চুরি করে ভারতীয় দলকে (Indian Cricket Team) ভালো জায়গায় পৌঁছে দিলেন রিঙ্কু সিং (Rinku Singh)।

   

দুই ওপেনার যশস্বী জয়সওয়াল ও শুভমান গিল এদিন খাতা খোলার আগেই ড্রেসিংরুমে ফেরেন। তিলক ভার্মার (২৯) সাথে মিলে সূর্যকুমার ভারতকে ভদ্রস্থ জায়গায় নিয়ে আসেন। এরপর রিঙ্কু সিং আসলে তার কাজটা আরও সহজ হয়ে যায়।

rinku

আরও পড়ুন: এই কাজ করলে বিশ্বকাপ না পাওয়ার দুঃখ ভুলিয়ে দিতে পারবেন রোহিত! বড় মন্তব্য গাভাস্কারের

এদিন সূর্যকুমার শুরুতে কিছুটা ধীরগতিতে খেলে শেষপর্যন্ত ৩৬ বলে ৫৬ রান করে আউট হন। আজ ফিনিশারের কাজটা করতে পারেননি তিনি। প্রথমদিকে ধীরগতিতে ব্যাটিং করে কোনও ছক্কা না মেরেই ৩০ বলে নিজের অর্ধশতরান সম্পূর্ণ করেন তিনি। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় ভারতের ইনিংসের ৩টি ডেলিভারি অবশিষ্ট ছিল। সেই সময় রিঙ্কুর স্কোর ছিল ৩৯ বলে ৬৮।

আরও পড়ুন: এবার একসাথে ধোনি, কোহলিকে টপকাবেন রোহিত! কিভাবে সম্ভব? উপায় বললেন বিশ্বজয়ী তারকা

এদিন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক এইডেন মার্করম ১৯ তম ওভারে নিজে বোলিং করতে এসেছিলেন স্পিনার হয়ে। প্রথম চারটি বলে তিনি ভালো বোলিং করলেও তার ওই ওভারের শেষ দুটি বলকে রাউন্ডারীর সীমানা পার করিয়ে দেন রিঙ্কু। তার মধ্যে দ্বিতীয় ছক্কাটি স্টেডিয়ামের মিডিয়া বক্সের কাঁচ ভেঙে দেয়। এর থেকেই বোঝা যায় যে রিঙ্কু সিং নিজের ব্যাটিংয়ের সময় কতটা শক্তি প্রয়োগ করতে পারেন।

আজ ভারতীয় দল ১৯.৩ ওভারে ১৮০ রান তুলেছিল। বৃষ্টির জন্য দক্ষিণ আফ্রিকার টার্গেট ১৫ ওভারে কমে দাঁড়িয়েছে ১৫২। ওভার প্রতি দশ করে রান তুলতে হবে প্রোটিয়া ব্যাটারদের।