জোহানেসবার্গে প্রখর তেজ দেখালো সূর্য! সেঞ্চুরি করে স্কাই ছুঁয়ে ফেললেন রোহিত শর্মার দুর্দান্ত রেকর্ড

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে রোহিত শর্মার (Rohit Sharma) মতন মহাতারকারা ভারতীয় দলে (Indian Cricket Team) অনুপস্থিত। ফলস্বরুপ ভারতীয় দলের নেতৃত্বের দায়িত্ব রয়েছে সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) কাঁধে। আর টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্বের দায়িত্ব যে তিনি রীতিমতো উপভোগ করছেন তা আরও একবার বোঝা গেল দক্ষিণ আফ্রিকা সফরের (India’s tour of South Africa) তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। টি-টোয়েন্টি ম্যাচে অনবদ্য হাফ সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেননি। কিন্তু তৃতীয় ম্যাচে জোহানেসবার্গে অনবদ্য ব্যাটিং করে অসাধারণ শতরান করলেন সূর্য। এটি ছিল যার চতুর্থ শতরান।

তার আগে বিশ্ব ক্রিকেটে এই ফরম্যাটে চারটি শতরান করতে পেরেছিলেন কেবল মাত্র দুইজন। প্রথমজন হলেন ভারতের স্থায়ী অধিনায়ক রহিত শর্মা এবং দ্বিতীয় জন হলেন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। তাদের দুজনের চেয়ে অনেক কম ম্যাচ খেলেই চারটে টি-টোয়েন্টি শতরান করার রেকর্ড গড়তে পেরেছেন স্কাই।

surya century

অধিনায়ক হবার যে তার দায়িত্ব বেড়েছে সেটা তার ব্যাটিং দেখেই বোঝা গেল। গিল ও তিলক ভার্মা দ্রুত আউট হওয়ার পর তিনি যখন ব্যাটিং করতে নেমেছিলেন তখন প্রথম ২০ বলে মাত্র ২১ রান করেছিলেন। তারপরেও তিনি নিজের শতরান সম্পূর্ণ করতে নিয়েছিলেন মাত্র ৫৫ টি বল।

তার আগে অনেক মহাতারকাক ভারতীয় দলকে টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্ব দিয়েছেন। কিন্তু অধিনায়ক হিসেবে শতরান করতে পেরেছেন কেবলমাত্র তিনি এবং রোহিত শর্মা। আজ আগ্রাসি ব্যাটিং করে হাফসেঞ্চুরি করেছেন যশস্বী জয়সওয়ালও। দুজনের ব্যাটে ভর করে দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের জন্য ২০২ রানের লক্ষ্য রেখেছে ভারত।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর