টাইমলাইনপশ্চিমবঙ্গ

অমিত শাহ, জেপি নাড্ডার পর এবার শুভেন্দুর মিছিলে হামলা! বাংলায় গণতন্ত্র শেষ বললেন অধীর চৌধুরী

বাংলা হান্ট ডেস্কঃ দক্ষিণ কলকায়তায় বিজেপির রোড শো ঘিরে ধুন্ধুমার কাণ্ড। আজ মমতা বন্দ্যোপাধ্যায় শুভেন্দুর গড় নন্দীগ্রামে জনসভা করেন। আর শুভেন্দু অধিকারী ঠিক একই দিনে মমতা খাসতালুকে রোড শো করেন। মিছিলে জনপ্লাবন দেখে বিজেপির মুখে চওড়া হাসি ফোটে। কিন্তু সেই হাসি বেশিক্ষণ স্থায়ী ছিল না। কারণ মিছিল পিএসসি ভবনেই কাছে যেতেই একের পর এক ইট-পাথর ধেয়ে আসে মিছিল লক্ষ্য করে।

বিজেপির মিছিলে ঘটে যাওয়া এই বিশৃঙ্খলার ঘটনা মিডিয়ার ক্যামেরাতেও ধরা পড়ে। শেষবার লোকসভা ভোটে ঠিক একই কায়দায় তৎকালীন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের মিছিলেও হামলা হয়েছিল। আর, এবার শুভেন্দু অধিকারীর মিছিলেও ঘটল একই কাণ্ড।

গত বছরের ডিসেম্বর মাসে বিজেপির বর্তমান সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয় যখন ডায়মন্ড হারবারের উদ্দেশ্যে রওনা দিয়েছিল, তখনও ঠিক একই ভাবে হামলা চলেছিল ওনার কনভয়ে। এই হামলায় কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায় সহ একাধিক বিজেপির নেতা আহত হয়েছিলেন।

সেই হামলা থেকেও শিক্ষা নেয় নি কেউ। এবার কলকাতাতেও একই কাণ্ড ঘটে যাওয়ায় ক্ষোভ রাজনৈতিক মহলে। বিজেপির তরফ থেকে সরাসরি তৃণমূলের দিকে এই ঘটনার জন্য দায়ি করা হয়েছে। বিজেপির তরফ থেকে এই ঘটনার তীব্র নিন্দাও জানানো হয়েছে।

তবে শুধু বিজেপিই নয়, এই হামলার নিন্দা করেছে রাজ্যের সমস্ত বিরোধী দল গুলো। সোমবার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, ‘তৃণমূল রাজনৈতিক ভাবে মোকাবিলা করতে পারছে না বলেই এরকম গুণ্ডামি শুরু করেছেন। এর আগেই আমি বলেছিলাম বাংলায় গণতন্ত্র নেই, সেটা আজ আবার প্রমাণ হয়ে গেল।”

Back to top button