ICDS কর্মীদের মোবাইল কেনার ১৫০ কোটি মেরেছে মমতা সরকার! দুর্নীতি নিয়ে ফের বিস্ফোরক শুভেন্দু

বাংলা হান্ট ডেস্ক : কিছুদিন আগেই মিড-ডে মিলে দুর্নীতির ঘটনায় সিবিআই (CBI) তদন্তের সুপারিশকে কেন্দ্র করে সুর চড়িয়েছিলেন শুভেন্দু (Suvendu Adhikari)। সেই রেশ কাটতে না কাটতেই বিরোধী দলনেতার গলায় শোনা গিয়েছিল পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) আধিকারিক বদলি ও কোভিডের সময়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল নিয়ে দুর্নীতির কথা। আর এবার তো আরও বড় বোমা ফাটালেন তিনি।

   

এবার শুভেন্দু অধিকারী দাবি করেছেন, ICDS কর্মীদের মোবাইল ফোন কিনে দেওয়ার জন্য কেন্দ্রের পাঠানো ১৫০ কোটি টাকা চুরি করেছে মমতা (Mamata Banerjee) সরকার। এইদিন বিধানসভায় রীতিমত সাংবাদিক বৈঠক করে এই অভিযোগ তুলেছেন তিনি। এমনকি শুধু অভিযোগ করেই ক্ষান্ত থাকেননি, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির দফতরে নাকি চিঠিও পৌঁছে গেছে বলে খবর।

বিধানসভায় সাংবাদিক বৈঠকে শুভেন্দু জানান, আজ থেকে ৪ বছর আগে ১৫০ কোটি টাকা দিয়েছিল কেন্দ্রীয় সরকার। ICDS কর্মীদের মোবাইল ফোন কিনে দেওয়ার জন্য এসেছিল এই টাকা। এবং কেন্দ্রের তরফে বলা হয়েছিল, আয়ুষ্মান ভারত হেলথ অ্যাকাউন্ট বা আভা অ্যাপ চালু করা হবে সেই মোবাইলে। তবে সরকার নাকি একটা মোবাইল ফোনও কিনে দেয়নি।

আরও পড়ুন : ভাঙলো ১১ মাসের রেকর্ড! মিঠিঝোরা আসতেই বাউন্ডারি পার ‘অনুরাগের ছোঁয়া’, TRP তে বড় চমক

বিরোধী দলনেতার প্রশ্ন, মোবাইল না কিনে দিলে কী করা হয়েছে সেই টাকায়? শুভেন্দুর অভিযোগ, হয় সেই ১৫০ কোটি টাকা শাসকদলের লোকজনই আত্মসাৎ করেছে,  আর নয় তো অন্য কোনও খাতে ব্যবহার করা হয়েছে যার খবর কেন্দ্রের কাছে নেই। যার জেরে অ্যাপ-ও চালু হয়নি এবং বঞ্চিত থেকে গেছেন ICDS কর্মী ও সাধারণ মানুষরা।

আরও পড়ুন : PoK নিয়ে তোলপাড়! কালই বড় ঘোষণার পথে অমিত শাহ? হুইপ জারি সমস্ত BJP সাংসদদের জন্য

 

3da981cb041fa991102f835bf8454c95

এখানেই থেমে থাকেননি শুভেন্দু। ICDS এর টাকা তছরুপের পাশাপাশি রাজ্যের ধান বিক্রি নিয়েও সরব হয়েছিলেন বিরোধী দলনেতা। শুভেন্দুর কথায়, ‘ধান কেনার সময় ক্যুন্টাইলে অন্তত ৫ কেজি করে বাদ দেওয়া হচ্ছে। এসব চলবে না। আমরা ১০০ গ্রাম ধানও চুরি করতে দেব না। বিজেপি পথে নামবে।’