মারাত্মক! রাজ্যে আর্থিক দুর্নীতির সমস্ত মামলা বন্ধ করার নির্দেশ দিয়েছেন মমতা! বিস্ফোরক শুভেন্দু

   

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি, পুর দুর্নীতি, কয়লাকাণ্ড আর সর্বশেষ সংযোজন রেশন দুর্নীতি, গত বছর থেকে একের পর এক মামলায় নাম জড়িয়েছে হেভিওয়েট তৃণমূল নেতা-মন্ত্রীদের। জেলে ঠাঁই হয়েছে বহুজনার। আদালতে চলছে একাধিক মামলা। যা নিয়ে রীতিমতো উত্তপ্ত রাজ্য-রাজনীতি। আর এই আবহেই এবার বিস্ফোরক অভিযোগ তুলে সরব বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রাজ্যে আর্থিক দুর্নীতি সংক্রান্ত সমস্ত মামলা বন্ধ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এমনই অভিযোগ তুলে সরব শুভেন্দু অধিকারী।

এদিন নিজের এক্স হ্যান্ডেল থেকে এই প্রসঙ্গ তুলে শুভেন্দু লেখেন,” রাজ্য সরকারের বিভিন্ন সরকারি দফতরের বিরুদ্ধে দায়ের হওয়া PMLA-র (প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট) অধীনে আর্থিক দুর্নীতির অভিযোগ সংক্রান্ত সমস্ত মামলা খুঁজে খুঁজে তা বন্ধ করার জন্য রাজ্যের আইনমন্ত্রী, মুখ্যসচিব ও এডিজি (আইনশৃঙ্খলা)-র সঙ্গে এক উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন রাজ্যের প্রশাসনিক প্রধান।”

শুভেন্দুর টুইটঃ https://x.com/suvenduwb/status/1725434861765489068?s=48&t=H-35pzf62xpOvQoyCyAm4w

suvendu

শুভেন্দুর কথায়, “মাননীয়া নিজের এবং এই সরকারের দুর্নীতি, অপকর্ম এবং অন্যায় কাজগুলির তদন্ত যত তাড়াতাড়ি সম্ভব তাদের বন্ধ করার প্রচেষ্টা চালাচ্ছেন। এই রাজ্যের আইনমন্ত্রীকে (যিনি নিজে কয়লা কেলেঙ্কারিতে অভিযুক্ত) নতুন অ্যাডভোকেট জেনারেলের সাথে পরামর্শ করে এই মামলাগুলি বন্ধ করার উপায় খুঁজে বের করার দায়িত্ব দেওয়া হয়েছে। সমস্ত দফতরকে সব কাজ বন্ধ করে গুরুত্ব দিয়ে আগে এই কাজ আগে শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে, কারণ তিনি ভয় পাচ্ছেন যে এবার দুর্নীতির তদন্ত করতে গিয়ে সেই রাস্তা যেন রানি মৌমাছির দিকে আসছে। শুধু সময়ের অপেক্ষা মাত্র’।

এখানেই শেষ নয়, এরপর রীতিমতো হুঁশিয়ারি দিয়ে শুভেন্দুর সংযোজন, ‘আমি এই ধরনের কার্যকলাপের উপর কঠোর নজরদারি রাখব এবং দুর্নীতির মামলাগুলি মুছে ফেলার কোনও প্রচেষ্টা করলে অবশ্যই তার আইনি পরিণামও থাকবে।’

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর