টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘গ্রেট ক্যালকাটা কিলিং”-এর কথা স্মরণ করাতেই খেলা হবে দিবসের ঘোষণা মমতার! কটাক্ষ বিজেপির

বাংলা হান্ট ডেস্কঃ একুশের মঞ্চ থেকে ১৬ই আগস্ট খেলা হবে দিবসের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরই বিজেপির তরফ থেকে ওনাকে তুমুল কটাক্ষ করা হয়। বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত (Swapan Dasgupta) মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে বলেন, ‘গ্রেট ক্যালকাটা কিলিং”-এর কালো অধ্যায়কে মনে করিয়ে দিতেই মুখ্যমন্ত্রী এই ঘোষণা করেছেন।

উল্লেখ্য, করোনার কারণে তৃণমূলের শহীদ দিবস গতবারের মতো এবারও ভার্চুয়ালি পালন করতে হয়। তবে গতবারের তুলনায় এবারের ২১ জুলাই অনেকটাই ভিন্ন ছিল। তৃতীয়বারের মতো রাজ্যের ক্ষমতায় আসা তৃণমূল কংগ্রেস এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী বানাতে বাংলা সহ গোটা দেশের বিভিন্ন রাজ্যে এই একুশে জুলাই দিনটির পালন করে।

আজকের এই ভার্চুয়ালি সভা থেকেই মুখ্যমন্ত্রী ১৬ আগস্ট খেলা হবে দিবস পালনের কথা ঘোষণা করেন। ওনার এই ঘোষণার পর বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত একটি টুইট করে লেখেন, ‘ ১৬ আগস্ট দিনটিকে খেলা হবে দিবস হিসেবে পালন করার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। ১৯৪৬ সালে এই দিনেই মুসলিম লিগ তাঁদের ডাইরেক্ট অ্যাকশন ডে এবং গ্রেট ক্যালকাটা কিলিং শুরু করেছিল। বর্তমানে শাসকের খেলা হবে স্লোগান বিরোধীদের উপর অত্যাচারের প্রতীক হয়ে উঠেছে।”

বুধবার একুশে জুলাইয়ের সভা থেকে মুখ্যমন্ত্রী ১৬ আগস্ট খেলা দিবস পালন করার কথা ঘোষণা করেন। বাংলার ক্রীড়া ব্যবস্থার আরও উন্নতি এবং সম্প্রসারণের জন্য আগেই ‘খেলা দিবস’ পালনের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। যদিও তারিখ সম্পর্কে কিছু জানাননি তিনি। আজ একুশে জুলাইয়ের সভায় তিনি জানান, ১৬ আগস্ট পালিত হবে খেলা হবে দিবস।

 

Related Articles

Back to top button