জীবনকৃষ্ণকেও গোল! টানা ৩ দিন তল্লাশির পর ‘নয়া রেকর্ড’ গড়লেন মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ

   

বাংলা হান্ট ডেস্কঃ বুধবার থেকে শুরু হয়েছিল তল্লাশি, শেষ হল শনিবার! প্রায় ৭০ ঘণ্টা ধরে তল্লাশির পর আজ রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপের (Swarup Biswas) ফ্ল্যাট থেকে বেরিয়েছেন আয়কর দফতরের কর্তারা। বিগত প্রায় তিনদিন ধরে স্বরূপের নিউ আলিপুরের সাহাপুর কলোনির ফ্ল্যাটে চিরুনি তল্লাশি চালিয়েছেন তাঁরা। শেষে আজ ভোর ৪:৪৫ নাগাদ ব্রিফকেস হাতে সেখান থেকে বেরিয়ে যান IT আধিকারিকরা।

জানা যাচ্ছে, কয়েকটি রিয়েল এস্টেট সংস্থার অর্থনৈতিক অনিয়ম সম্বন্ধিত বিষয়ে অরূপ-সহোদরের বাড়িতে হানা দিয়েছিলেন আয়কর বিভাগের কর্তারা (Income Tax Raid)। বুধবার কাকভোরে কেন্দ্রীয় বাহিনী নিয়ে স্বরূপের ফ্ল্যাটে পৌঁছন তাঁরা। বিগত ৭০ ঘণ্টার চিরুনি তল্লাশি শেষে আজ ভোরবেলা সেখান থেকে বেরিয়ে আসেন। স্বরূপ জানিয়েছেন, IT কর্তারা যে ব্রিফকেস নিয়ে এসেছিলেন, সেটা নিয়েই বেরিয়ে গিয়েছেন।

এদিকে এই দীর্ঘ তল্লাশি (IT Raid) সূত্রেই মুর্শিদাবাদের বড়ঞার তৃণমূল (TMC) বিধায়ক জীবনকৃষ্ণ সাহার একটি ‘রেকর্ড’ ভেঙে দেন স্বরূপ। ‘দীর্ঘতম তল্লাশির রেকর্ড’ এতদিন জেলবন্দি জীবনকৃষ্ণের দখলে ছিল। নিয়োগ দুর্নীতি মামলায় জড়িয়েছিল বড়ঞার জোড়াফুল বিধায়কের নাম। তাঁর বাড়িতে টানা ৬৫ ঘণ্টা তল্লাশি চালিয়েছিল ইডি। সেই তল্লাশির পরতে পরতে ছিল নাটক! সবশেষে জীবনকৃষ্ণকে গ্রেফতার করা হয়। স্বরূপের বাড়িতে ‘নাটক’ কিংবা গ্রেফতারি না হলেও দীর্ঘতম তল্লাশির রেকর্ড কিন্তু গড়ে ফেলেছেন।

আরও পড়ুনঃ রক্ত মাখা ট্রলি, নাড়াচাড়া করতেই বেরিয়ে এল…! শনি-সকালে শিহরণ ধরানো ঘটনা ভাঙরে

জানা যাচ্ছে, স্বরূপের বাড়ির আয়কর হানা নিয়ে তৃণমূল শিবিরও বেশ দুশ্চিন্তায় ছিল! জীবনকৃষ্ণের রেকর্ড কি ভেঙে ফেলবেন অরূপ-সহোদর? গতকাল সন্ধ্যা থেকে দলের অন্দরে এই নিয়েও চর্চা শুরু হয়েছিল বলে খবর। শেষ অবধি সত্যি সত্যিই এমনটা হয়। টানা ৭০ ঘণ্টা তল্লাশির পর আজ কাকভোরে স্বরূপের বাড়ি থেকে বেরোন আয়কর বিভাগের আধিকারিকরা।

প্রায় তিনদিনের এই তল্লাশি এবং জিজ্ঞাসাবাদ শেষে স্বরূপ এবং তাঁর স্ত্রী জুঁইকে বেশ বিধ্বস্ত দেখায়। অরূপের ভাই বলেন, ‘রাজনৈতিক প্রতিহিংসা’ থেকেই এই আয়কর তল্লাশি হয়েছে। তবে তাঁর বাড়ি থেকে নগদ, নথিপত্র কিংবা গয়না কিছুই বাজেয়াপ্ত করা হয়নি বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি IT কর্তাদের সকল প্রশ্নের উত্তর দিয়েছেন বলেও জানিয়েছেন স্বরূপ।

swarup biswas house it income tax raid

প্রসঙ্গত, এই রাজ্যের একাধিক শাসকদলের বাড়িতে কেন্দ্রীয় এজেন্সি হানা দিয়েছে। দীর্ঘ তল্লাশি শেষে গ্রেফতারির ঘটনাও নতুন কিছু নয়। পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডল থেকে শুরু করে জ্যোতিপ্রিয় মল্লিক সেই তালিকায় নাম রয়েছে তৃণমূলের একাধিক দাপুটে নেতার। তবে ‘নাটকীয়তা’র দিক থেকে সবাইকে টেক্কা দিয়েছিলেন বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ। তবে এবার তাঁর দখলে থাকা ‘দীর্ঘতম তল্লাশির রেকর্ড’ ভেঙে ফেললেন অরূপ-সহোদর স্বরূপ!

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর